আজ - রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - বিকাল ৪:৩৫

খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে লাঞ্ছনার অভিযোগ, প্রতিবাদে সড়ক অবরোধ

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) এক শিক্ষার্থীকে মারধরের অভিযোগে সড়ক অবরোধের ঘটনা ঘটেছে। পরিস্থিতি সামলাতে ঘটনাস্থলে উপস্থিত হতে হয় পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে উপ-পুলিশ কমিশনারকেও। গতকাল শনিবার সন্ধ্যার পর থেকে পশ্চিম বানিয়া খামার এলাকায় ঘটে এ ঘটনা। আজ রোববার ফের কর্মসূচির ঘোষণা দিয়ে রাত ১২টায় অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা।

অভিযোগ ওঠে, ইংরেজি বিভাগে স্নাতকোত্তর প্রথমবর্ষের ছাত্র মো. রায়হান হোসনকে তাঁর বাড়িওয়ালা মারধর করেছেন। আনিসুর রহমান লেলিন নামে ওই বাড়িওয়ালার বাসা ছেড়ে দিলে ঘরে জমে থাকা ময়লা পরিষ্কার করে দিতে বলেন তিনি। শিক্ষার্থীর অভিযোগ, তিনি ময়লা পরিষ্কারের জন্য অতিরিক্ত ৫০০ টাকা দিয়েছেন। ময়লা পরিষ্কার নিয়ে ঘটে মারধরের ঘটনা।

সোনাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, বাড়িওয়ালা তাঁর বাড়ির ভাড়াটিয়াকে দুপুরে মারধর করেছেন বলে শিক্ষার্থীরা অভিযোগ তুলেছেন। এ ঘটনায় ক্যাম্পাস থেকে সন্ধ্যার পর শিক্ষার্থীরা আনিসুরের বাড়িতে যান। পরে মারধরের জন্য ক্ষমা চাইতে বলেন।

বাড়িওয়ালা আনিসুর রহমান ক্ষমা চাননি। এতে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বাড়ির সামনে বিক্ষোভ করেন। মাঝে মধ্যে সড়কে টায়ার জ্বলিয়ে প্রতিবাদ জানান।

ওসি আরও জানান, উপ-পুলিশ কমিশনার সোনালী সেন উভয়পক্ষকে নিয়ে সমঝোতার চেষ্টা করেছেন। কিন্তু, বাড়িওয়ালা দুঃখপ্রকাশ করবেন না বলে জানিয়ে দিয়েছেন। এতে শিক্ষার্থীদের ক্ষোভ বেড়ে যায়। শিক্ষার্থীরা দুঃখপ্রকাশ না করা পর্যন্ত অবরোধ প্রত্যাহার করবেন না বলে জানান।

পরে রাত ১২টার সময় পরবর্তী কর্মসূচির কথা জানিয়ে অবরোধ তুলে নেন খুবির শিক্ষার্থীরা।

 

 

আরো সংবাদ