আজ - রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - ভোর ৫:২৬

ধানের শীষ মানুষের বিষ, নৌকাকে বিজয়ী করুন : এসএম কামাল

নিউজ ডেস্ক : বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন বলেছেন, ২৬ তারিখে ব্যালটের মাধ্যমে হাবিব সাহেব আর হাবিব সাহেবের নেতা দুর্নীতিবাজদের বরপুত্র তারেক জিয়াকে শিক্ষা দিতে চাই। ধানের শীষ মানুষের যন্ত্রণার বিষ।ধানের শীষ হচ্ছে মানুষের জন্য বিষ। তাই আপনারা নৌকায় ভোট দিয়ে ধানের শীষকে ঘৃণাভরে প্রত্যাখান করুন।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) পাবনা-৪ উপ নির্বাচনে ইশ্বরদীতে পুরাতন বাস টার্মিনালে (মাহাবুব আহমদ খান স্মৃতি মঞ্চ) নৌকার প্রার্থীর পথসভায় তিনি এসব কথা বলেন। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য আব্দুর রহমান। ইশ্বরদী পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ মিন্টুর সভাপতিত্বে পথসভায় সম্মানিত অতিথি হিসাবে বক্তব্য রাখেন অঞ্জন চৌধুরী, বিশেষ অতিথি হিসাবে নায়েব আলী বিশ্বাস, মকলেছুর রহমান পিন্টুসহ অন্যান্যরা। সভা পরিচালনা করেন ইশ্বরদী পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইছাহাক মালিথা।

এদিকে পাবনা-৪ আসনের উপনির্বাচন ঘিরে শেষ মুহূর্তের প্রচারে ব্যস্ত প্রধান দুই দল আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীরা। দুই দলের কেন্দ্রীয় নেতাদের সরব উপস্থিতিতে নির্বাচনী প্রচার আজ মধ্যরাতে শেষ হচ্ছে। আওয়ামী লীগের সকল মনোনয়নপ্রত্যাশীরা নৌকার প্রার্থীর পক্ষে প্রচার চালাচ্ছেন। এ উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস এবং বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী হাবিবুর রহমান হাবিব। এছাড়া নির্বাচনি মাঠে রয়েছেন জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী রেজাউল করিম খোকন।

এসএম কামাল বলেন, নৌকায় ভোট দিয়ে বাঙালি কখনো বিমুখ হয়নি। কারণ নৌকা স্বাধীনতার প্রতীক, নৌকা উন্নয়নের প্রতীক, নৌকা গণতন্ত্রের প্রতীক। নৌকা সমৃদ্ধির প্রতীক। নৌকায় ভোট দিয়েছেন বলেই আজকে জননেত্রী শেখ হাসিনা বাংলার প্রধানমন্ত্রী আর বাংলার ঘরে ঘরে বিদ্যুৎ, বিধবারা ভাতা পায়, বয়স্করা ভাতা পায়। কৃষকরা সার, উপবৃত্তির টাকা পায়, আমার-আপনার সন্তানরা বছরের প্রথম দিনে বিনামূল্যে নতুন বই পায়।

তিনি আরও বলেন, নৌকায় ভোট দিয়েছেন বলেই বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। নৌকায় ভোট দিয়েছেন বলেই শেখ হাসিনা বিশ্বের দরবারে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসাবে প্রতিষ্ঠা করেছেন। উন্নয়নশীল দেশ হিসাবে প্রতিষ্ঠা করেছেন,মর‌্যাদাশীল দেশ হিসাবে প্রতিষ্ঠা করেছেন।

ধানের শীষ হচ্ছে মানুষের জন্য বিষ। ধানের শীষে ভোট নেয়ার পর এই উত্তরজনপদে বেগম জিয়ার সময় বাংলা ভাই অস্ত্র উঁচিয়ে দাঁপিয়ে বেড়িয়েছিলো। তাই আমি বলতে চাই, ধানের শীষে হচ্ছে সন্ত্রাসের প্রতীক। ধানের শীষ হচ্ছে জঙ্গিবাদের প্রতীক। ধানের শীষ হচ্ছে গণতন্ত্র বিরোধীদের প্রতীক, মুক্তিযুদ্ধ চেতনাবিরোধীদের প্রতীক। ধানের শীষ হচ্ছে দুর্নীতিবাজদের প্রতীক, ধানের শীষ হচ্ছে জঙ্গিবাদের পৃষ্ঠপোষকদের প্রতীক।

ধানের শীষ হচ্ছে যারা একাত্তর সালে আমার মা-বোনকে রেপ করেছিল, ৩০ লাখ মানুষকে হত্যা করছিল সেই মুক্তিযুদ্ধ চেতনা বিরোধী শক্তির প্রতীক বিএনপির প্রার্থীর সমালোচনা করে এসএম কামাল বলেন, হাবিব সাহেব যে হাবিব হইছে এইটা শেখ হাসিনা করেছেন। এই অকৃতজ্ঞ হাবিব সাহেব।

ইশ্বরদীতে বিএনপির দুই গ্রুপের কোন্দলে তাদের নেতার্কমীরা আহত হয়েছেন কিন্তু হাবিব সাহেব বলেছেন, যুবলীগ হামলা করেছে; হাবিব সাহেব যুবলীগ যদি হামলা করত, ঘর থেকে বের হতে পারতেন না? ছাত্রলীগ যদি হামলা করত কোথাও পথসভা করতে পারতেন না।

তাই আগামী ২৬ তারিখ সকালে ভোট কেন্দ্রে গিয়ে বিএনপির অপপ্রচার, মিথ্যাচার, সন্ত্রাস, বিএনপির নেতা তারেক জিয়া যে মানুষকে খুন করেছেন, গুম করেছেন, হত্যা করেছেন, তার জবাব দেয়ার আহ্বান জানান নির্বাচনি সাংগঠনিক দায়িত্বপ্রাপ্ত নেতা এসএম কামাল।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, আসুন, আমরা শপথ নেই, আগামী ২৬ তারিখ জননেত্রী শেখ হাসিনাকে নৌকা উপহার দিবে এ ইশ্বরদী-আটঘরিয়ার মানুষ। এইখানে পৌরসভার সব নেতৃবন্দ আছেন, আমরা ব্যালটে হাবিব সাহেব আর হাবিব সাহেবের নেতা দুর্নীতিবাজদের বরপুত্র তারেক জিয়াক শিক্ষা দিবো। কারণ ধানের শীষ হচ্ছে মানুষের যন্ত্রণার বিষ। ধানের শীষকে মানুষ ঘৃণাভরে প্রত্যাখান করেছেন। আপনারা ভোট কেন্দ্রে যাবেন সকাল বেলা, নিরপেক্ষ ভোট হবে।

জোর করে নয়, মানুষের ভালবাসা প্রমাণ করার জন্য আমার নেত্রী যে নির্দেশ দিয়েছেন, আমরা প্রমাণ করতে চাই; আমাদের গ্রহণযোগ্যতা কতটুকু? জননেত্রী শেখ হাসিনা দিনরাত পরিশ্রম করে কাজ করেন, জননেত্রী শেখ হাসিনার প্রতি বাংলাদেশের ৭২ শতাংশ মানুষের আস্থা বিশ্বাস আছে, ঈশ্বরদীতে যদি ভোট কমে, আমাদের নেতাকর্মীদের কারণে কমবে।

তাই স্থানীয় নেতাকর্মীদের ভুল ক্রুটি জনগণের কাছে ক্ষমা প্রার্থনা করে এসএম কামাল বলেন, আপনাদের কথা দিচ্ছি  ঈশ্বরদী হবে সন্ত্রাসমুক্ত, ঈশ্বরদী হবে মাদকমুক্ত, চাঁদাবাজমুক্ত, আমি আপনাদের সামনে দাঁড়িয়ে কথা দিলাম, নুরুজ্জামান বিশ্বাস যদি ২৬ তারিখে বিজয় লাভ করে এই ঈশ্বরদী সন্ত্রাসমুক্ত হবে। আমি তার পাশে থেকে সহযোগিতা করবো। কোন সন্ত্রাসী-চাঁদাবাজ আওয়ামী লীগ-যুবলীগ করতে পারবে না। জনগণের প্রতি এই অঙ্গীকার করে নৌকার ভোট দেয়ার আহ্বান জানান এসএম কামাল।

আরো সংবাদ