আজ - রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ৩:৩৭

নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে হবে খাদ্যমন্ত্রী : সাধন চন্দ্র মজুমদার

নওগাঁ জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার । তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শুধু আওয়ামী লীগের নয়, তিনি জাতীয় সম্পদ। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্বদরবারে মহান নেতা। তাই নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে গড়ে তুলতে হবে। তবেই দেশটা হবে সোনার বাংলাদেশ।

শুক্রবার সকালে নওগাঁ জেলা খাদ্য বিভাগের উদ্যোগে নির্মিত বঙ্গন্ধু কর্নারের উদ্বোধন করতে গিয়ে এসব কথা বলেন তিনি।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, ৭ মার্চের ঐতিহাসিক ভাষণে উদ্বুদ্ধ হয়ে বাংলাদেশের সর্বস্তরের জনতা মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। তার সেই অমর ভাষণ এখন বিশ্বস্বীকৃত। যাতে করে বর্তমান প্রজন্ম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মুক্তিযুদ্ধ এবং আমাদের স্বাধীনতা অর্জন সম্পর্কে জানতে পারে। যাতে আর কোনো অপশক্তি মুক্তিযুদ্ধ এবং অমাদের স্বাধীনতা অর্জন নিয়ে মিথ্যাচার করতে না পারে। আর যেন ইতিহাসের বিকৃতি না ঘটে। জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয় ভবনের মূল ফটকে নির্মিত বঙ্গবন্ধু কর্নারে বঙ্গবন্ধুর বিভিন্ন সময়ের ছবি, তার জীবনী ও ঐতিহাসিক ঘটনা, লেখনি ও বাণীসহ নানান স্মৃতিবিজড়িত জিনিসপত্র স্থাপন করা হয়েছে।

অনুষ্ঠানে রাজশাহী বিভাগীয় খাদ্য কর্মকর্তা রায়হানুল কবীর, নওগাঁ জেলা প্রশাসক হারুন-অর-রশিদ, নওগাঁ জেলা খাদ্য নিয়ন্ত্রক জিএম ফারুখ হোসেন পাটওয়ারী, বগুড়া জেলা খাদ্য নিয়ন্ত্রক সাইফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত