আজ - রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সন্ধ্যা ৬:৫৯

ফের একাদশে ভর্তির সুযোগ : ৯ ও ১০ ডিসেম্বর অনলাইনে আবেদন

খানজাহান আলী 24/7 নিউজ:  ফের একাদশে ভর্তির সুযোগ পাচ্ছে এসএসপি পাশ শিক্ষার্থীরা। ৯ ও ১০ ডিসেম্বর অনলাইনে আবেদন করার সুযোগ রেখে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে যশোর শিক্ষা বোর্ড। করোনার কারণে আর্থিক সংকটে নির্ধারতি সময়ে ভর্তি হতে না পারা শিক্ষার্থীরা কলেজে আসন শূন্য ও ন্যূনতম জিপিএ থাকা সাপেক্ষে আবেদন করতে পারবে।

গত ১ জুন এসএসসির ফলাফল প্রকাশিত হয়। ৯ আগস্ট থেকে শুরু হয় কলেজে ভর্তি কার্যক্রম। পরপর তিন ধাপে এ কার্যক্রম শেষ হয় ৮ সেপ্টেম্বর। করোনা মহামারির মধ্যে আর্থিক সংকটের কারণে এখনো কিছু শিক্ষার্থী একাদশে ভর্তি হতে পারেনি। এ শিক্ষার্থীদের কথা চিন্তা করে বোর্ড পুররায় ভর্তির তারিখ ঘোষণা করেছে। ঘোষিত সময়সূচি অনুযায়ী ৯ ও ১০ ডিসেম্বর বোর্ডের অনলাইনে আবেদন করতে পারবে। শিক্ষার্থী বোর্ডের ওয়েবসাইট থেকে অ্যাডমিশন লিংক ব্যবহার করে আবেদন করবে। শিক্ষার্থীরা পূর্বের মত পাঁচটি কলেজ নির্বাচন করতে পারবে।

ফলাফল প্রকাশ  হবে ১৫ ডিসেম্বর। ফলাফল প্রকাশের দিন থেকে কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীর ভর্তি গ্রহণ ও নিবন্ধন করতে পারবে।  তবে এ সময়ের মধ্যে পূর্বে ভর্তি হওয়া শিক্ষার্থীরা কলেজ মাইগ্রেশন, ভর্তি বাতিল বা পুনঃরায় আবেদনের সুযোগ পাবে না। কোনো শিক্ষার্থীকে না জানিয়ে কোনো কলেজ তার পক্ষে আবেদন করতে পারবে না। যদি এধরনের কোনো কিছু করে থাকে সেটা প্রমান হলে একাডেমিক স্বীকৃতি বা পাঠদানের অনুমতি বাতিল করা সহ কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে বোর্ড।

এ ব্যাপারে বোর্ডের কলেজ পরিদর্শক কেএম রব্বানী জানান, করোনা পরিস্থিতির সময়ে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী ভর্তির কার্যক্রম শুরু করা হয়। কিন্তু আর্থিক সমস্যা থাকায় অনেক অভিভাবক তাদের সন্তানকে পছন্দের কলেজে ভর্তি করতে পারেননি। তাদের আবেদনের প্রেক্ষিতে বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড.মোল্লা আমীর হোসেন এ সিদ্ধান্ত নিয়েছেন।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত