আজ - সোমবার, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ৪:২৫

বৃষ্টির মধ্যে শোকের মাসে ১১তম দিনে দোয়া মাহফিল ও খাদ্য সহায়তা প্রদান

যশোর প্রতিনিধিঃ বাংলার ইতিহাসের মহানায়ক, স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্রের প্রতিষ্ঠাতা- বাঙালি জাতির পিতা শেখ মুজিবুর রহমান। তিনিই সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি।

শোকের মাস আগস্টের ১১ তম দিন আজ। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে নরপিশাচরূপী ঘাতকচক্র। এরপর থেকে এ মাস মানব সভ্যতার ইতিহাসে ঘৃণ্য ও নৃশংসতম হত্যাকাণ্ডের কালিমালিখন বেদনাবিধুর শোকের মাস হিসেবে পরিচিত।

তাই আগস্ট মাসকে আওয়ামী লীগসহ পুরো জাতি পালন করে শোকের মাস হিসেবে। ১ আগস্টের প্রথম প্রহর থেকে ৩১ আগস্ট পর্যন্ত প্রায় প্রতিদিনই আওয়ামী লীগ ও তার সহযোগী ও ভ্রাতৃপ্রতিম এবং বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসমূহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদা, শ্রদ্ধা, শোক ও ভালোবাসায় বঙ্গবন্ধুকে স্মরণ করে।

যশোর সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও আরবপুর ইউপি চেয়ারম্যান শাহারুল ইসলাম মঙ্গলবার সকাল ১১ টায় বাঙ্গালী জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে বৃষ্টিতে ভিজে আরবপুর ইউনিয়নের ৩ নং ওয়ার্ড ভেকুটিয়া কমিউনিটি ক্লিনিক শেখ পাড়ায় বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদের মাগফেরাত কামনা করে দোয়া করেন। দোয়া শেষে তিনি ১২০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

খাদ্য সামগ্রী বিতরণের সময় তিনি বলেন বিশ্বব্যাপি মহামারী করোনা ভাইরাস ও বাংলাদেশের প্রায় ৩১ জেলায় বণ্যা কবলিত হওয়ায় জাতীয় শোক দিবস ১৫ই আগষ্ট উপলক্ষে তবারক বিতরণের পরিবর্তে সমগ্র ইউনিয়নে মাস ব্যাপি দোয়া মাহফিল ও নিন্ম আয়ের ২৫০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন অব্যাহত রাখবেন। এসময় তিনি মানবতার মা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারের জন্য সকলকে দোয়া করার জন্য আহবান জানান। তিনি বলেন আমাদের প্রধানমন্ত্রী সব সময় দেশের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন। তিনি যদি ভালো থাকেন আমাদের দেশ ভালো থাকবে। আমরা একটি উন্নয়নশীল দেশ পাব। দেশের উন্নয়ন অব্যাহত থাকবে।

আলোচনা অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন ৩ নং ওয়ার্ড ইউপি সদস্য আলতাফ হোসেন এবং পরিচালনায় সর্বিকভাবে সহযোগিতা করেন আরবপুর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক আমিরুল ইসলাম।

এসময় আরও উপস্থিত ছিল আরবপুর ইউনিয়ন আওয়ামীলীগের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক ঝন্টু, ইউনিয়ন আওয়ামীলীগ নেতা আজগর আলী গাজী, ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আবু সাঈদ, ২ নং ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি ও সংরক্ষিত ইউপি সদস্য রুবিনা পারভীন চায়না, ২ নং ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আব্দুর রহিম এবং সাংগঠনিক সম্পাদক জাহিদ মোল্যা, আওয়ামীলীগ নেতা মকবুল হোসেন, আব্দুল মোতালেব, নুর ইসলাম নুর, সাজ্জাদ হোসেন সাজু, মুক্তেশ্বরী মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ইনতাজুল ইসলাম।
মহিলা আওয়ামীলীগ নেত্রী সুমি আক্তার, জেসমিন, শিরিন আক্তার, চম্পা, জাহানারা পারভীন, বুলি আক্তার।
আরবপুর ইউনিয়ন যুবলীগের অন্যতম নেতা রবিউল ইসলাম মিন্টু, ২ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি আলতাফ হোসেন, তফেল বাবু, আশরাফুল ইসলাম আশা, সুমন পাটোয়ারী, বাবলু, ইমরান হোসেন, মফিজুর রহমান, শুকুর আলী, সোহেল রানা।
ইউনিয়ন ছাত্রলীগ নেতা তারেক হাসান দিপু, আরাফান শাকিল, মিথুন সহ অন্যান্য নেতৃবৃন্দ।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত