আজ - শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ৪:০৯

যশোরের বেনাপোলে উদযাপিত হলো “কমিউনিটি পুলিশিং ডে-২০২২।

 

“পুলিশই জনতা,জনতাই পুলিশ”, “কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র শান্তি-শৃঙ্খলা সর্বত্র” এমন প্রতিপাদ্য বিষয় নিয়ে বেনাপোলে উদযাপিত হলো “কমিউনিটি পুলিশিং ডে-২০২২। এ উপলক্ষে বেনাপোল পোর্টথানার পক্ষ থেকে দিনব্যাপি নানা অনুষ্ঠান কর্মসূচি’র আয়োজন করা হয়।

শনিবার(২৯ অক্টোবর) সকাল ১০ টায় থানার পক্ষ থেকে একটি বর্ণাঢ্য “আনন্দ র‍্যালি” বের করা হয়। র‍্যালি তে নেতৃত্ব দেন বেনাপোল পোর্টথানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ কামাল হোসেন ভূঁইয়া। র‍্যালি টি থানা প্রাঙ্গণ থেকে শুরু করে বন্দর এবং বেনাপোল বাজার প্রদক্ষিণ করে।

র‍্যালি শেষে সর্বস্তরের মানুষকে সাথে নিয়ে
থানা প্রাঙ্গণে পায়রা ও বেলুণ উড়িয়ে এবং কেক কেটে “কমিউনিটি পুলিশিং ডে-২০২২” এর শুভসূচনার উদ্বোধন করেন ওসি মোঃ কামাল হোসেন ভূঁইয়া।

এক শুভেচ্ছা বার্তায় ওসি মোঃ কামাল হোসেন ভূঁইয়া বলেন, “দেশে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার রুপকল্প বাস্তবায়নে কমিউনিটি পুলিশিং ব্যবস্থাপনা অতি গুরুত্বপূর্ণ। কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে পুলিশ এবং কমিউনিটির মধ্যে সেতুবন্ধন তৈরি করে অংশীদারিত্বের ভিত্তিতে অপরাধ দমন ও উদঘাটন, জননিরাপত্তা বিধান এবং সমাজের বিভিন্ন সমস্যা সমাধানে কার্যকর পদক্ষেপ রাখতে এটি সহায়ক ভূমিকা হিসেবে কাজ করবে”।

উক্ত র‍্যালি তে পুলিশ সদস্য, মুক্তিযুদ্ধা,রাজনৈতিক নেতৃবৃন্দ,স্হানীয় সাংবাদিকবৃন্দ সহ অত্র থানাধীন সকল কমিউনিটি পুলিশিং কমিটি, এলাকার সর্বস্তরের মানুষ, বেনাপোল পৌরসভার কাউন্সিলরগণ, কর্মকর্তা/কর্মচারীবৃন্দ, ইউনিয়নের চেয়ারম্যান রেলিতে অংশগ্রহণ করেন।

র‍্যালি পরবর্তি শেষে আলোচনা অনুষ্ঠানে উপস্থিত হয়ে বক্তব্য করেন বেনাপোল পৌর আ.লীগের সাধারণ সম্পাদক-মোঃ নাসির উদ্দিন,শার্শা উপজেলা যুবলীগ সভাপতি-অহিদুজ্জামান অহিদ,বাহাদুরপুর ইউপি চেয়ারম্যান-মফিজুর রহমান,পুটখালী ইউপি চেয়ারম্যান-মোঃ আব্দুল গফ্ফার সরদার, যশোর জেলা যুব মহিলালীগের সাধারণ সম্পাদক-শামীমা আলম সালমা, সহ বেনাপোল পোর্টথানাধীন আ.লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের বিভিন্ন স্তরের নেতা-কর্মীবৃন্দ।

আরো সংবাদ