আজ - শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - বিকাল ৪:১২

যশোরে আরও ৮৪ জনের করোনা সনাক্ত

যশোর জেলায় গেল ২৪ ঘণ্টায় নতুন করে ৮৪ জনের করোনা সনাক্ত হয়েছে। এর মধ্যে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে পরীক্ষায় ৬৫ জন এবং খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ১৯ জনের নমুনায় এই করোনাভাইরাস ধরা পড়েছে। আক্রান্তদের মধ্যে সব থেকে বেশি ৪৪ জন রয়েছেন যশোর শহর ও সদর উপজেলায়। রোববার সকালে জেলা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন এ ফলাফল ঘোষণা করেন।
এদিকে যবিপ্রবি’র অণুজীববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. তানভীর ইসলাম জানান, গেলো ২৪ ঘণ্টায় ল্যাবে যশোরের ২১৬ জনের নমুনা পরীক্ষা করে ৬৫ জনের এবং নড়াইল জেলায় ৩৯ জনের নমুনা পরীক্ষা করে ২১ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে। অর্থাৎ ল্যাবে দু’জেলার সর্বমোট ২৫৫ জনের নমুনা পরীক্ষা করে ৮৬ জনের করোনা পজিটিভ হয়েছে এবং ১৬৯ জনের নেগেটিভ ফল এসেছে।
অপরদিকে জেলা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, গেল ২৪ ঘণ্টায় জেলায় সর্বমোট ২৬৭ জনের নমুনা পরীক্ষা করে ৮৪ জনের নমুনাতে করোনাভাইরাস পাওয়া গেছে। এর মধ্যে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে ২১৬ টি নমুনা পরীক্ষা করে ৬৫ টি এবং খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ৫১ টি নমুনা পরীক্ষা করে ১৯ জনের নমুনায় কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে।
তিনি আরও জানান, জেলায় আক্রান্তদের মধ্যে ৪৪ জনের বাড়ি শহর ও সদর উপজেলাতে। এ ছাড়া ঝিকরগাছা উপজেলার গাজীর দরগাহ কোয়ারেন্টিনে ১৪ জন, মণিরামপুর উপজেলায় ৭ জন, শার্শা উপজেলায় ৩ জন, অভয়নগর উপজেলায় ৫ জন, কেশবপুর উপজেলায় ৬ জন এবং বাঘারপাড়া উপজেলায় ৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের বাড়ি লকডাউনসহ বিভিন্ন প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হয়েছে।
সিভিল সার্জন অফিস সূত্র মতে, গত ১০ মার্চ থেকে ২৩ আগস্ট বিকাল পর্যন্ত জেলায় সর্বমোট ১২ হাজার ২৯৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ল্যাবে পরীক্ষা শেষে ১০ হাজার ৮৫৯ জনের ফলাফল জেলা স্বাস্থ্য বিভাগ হাতে পেয়েছে। বাকি ১ হাজার ৪৩৫ জনের নমুনা ল্যাবে পরীক্ষার অপেক্ষায় আছে। এ সময় জেলায় সর্বমোট ২ হাজার ৮৪২ জনের শরীরে করোনা সনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১ হাজার ৭৩৬ জন এবং ৩৬ জনের মৃত্যু হয়েছে। বর্তমানে জেলায় ৪৮ জন হসপিটাল আইসোলেশনে এবং ১ হাজার ৯ জন হোম আইসোলেশনের আছেন।

 

আরো সংবাদ