আজ - মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - বিকাল ৪:৩৮

যশোরে নকল ওষুধ বিক্রয়কারির পক্ষ নিয়ে ফার্মেসি বন্ধ করে দিয়েছে ব্যবসায়ীরা

যশোরের ওষুধ ব্যবসায়ীরা রোববার ভোর থেকে তাদের ফার্মেসি বন্ধ করে দিয়েছে।

দুজন ওষুধ ব্যবসায়ীকে আটকের প্রতিবাদে তারা এই কর্মসূচি পালন করছে। আটক দুজনের মুক্তি না দেওয়া পর্যন্ত তারা আন্দোলন কর্মসূচি চালিয়ে যাবে বলে অভিমত ব্যক্ত করেছে।

অবশ্য পুলিশ বলছে, তাদের কাছ থেকে নকল ওষুধ পাওয়া গেছে বিধায় আটক করা হয়েছে।

পুলিশ জানায়, ২১ নভেম্বর দুপুরে অভিযান চালিয়ে পুলিশ শহরের জেলরোড এলাকা থেকে কাশেমপুর সার্জিক্যাল অ্যান্ড মেডিসিন হাউজ থেকে ১৪৩ পিস নকল মনটেয়ার-১০ ট্যাবলেটসহ দোকানের মালিক ইব্রাহিম সরদার (৩৭) আটক করা হয়। এরপর তার দেওয়া তথ্য মতে, মাইকপট্টি এলাকার জমজম ড্রাগ হাউজ থেকে ১০টি মনটেয়ার-১০ ট্যাবলেটসহ ফার্মেসির মালিক জহিরুদ্দিন সুইটকে (৪২) আটক করা হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে উপ-পরিদর্শক (এসআই) শরিফুল ইসলাম বাদী হয়ে মামলা (নম্বর ৬৯/২১.১১.২০২০) করেন।

বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতি যশোরের সিনিয়র সহ-সভাপতি আব্দুল হামিদ চাকলাদার ইদুল বলেন, আমরা এখন জেলা প্রশাসকের কার্যালয়ে অবস্থান করছি। যশোরের ডিসিকে এ বিষয়ে স্মারকলিপি দেওয়া হবে। তার সঙ্গে আলোচনার পর পরবর্তী কর্মসূচি দেওয়া হবে।

ইদু বলেন, কোনও ফার্মেসিতে যদি নকল ও ভেজাল ওষুধ থাকে, তবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হতে পারে। সেক্ষেত্রে ওষুধ প্রশাসন অথবা ভ্রাম্যমাণ আদালত এই অভিযান পরিচালনা করতে পারেন। কিন্তু পুলিশ কীভাবে বুঝবে এটি নকল ওষুধ। কেননা আমরা কোম্পানির কাছ থেকে ওষুধ নিয়ে সেগুলো বিক্রি করি।

যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, নকল ওষুধ বিক্রি করলে পুলিশ তো তাদের আটক করবেই। এতে যদি তারা ধর্মঘট করে তাহলে কীইবা বলার আছে। তারা যে কোম্পানির নকল ওষধ বিক্রি করছে সেই কোম্পানির প্রতিনিধির উপস্থিতে তাদের দুজনকে আটক করা হয়েছে৷ তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা হয়েছে৷ তাদেরকে আদালতে পাঠানো হয়েছে৷ এদিকে স্থানিয় লোক জন বলছে, বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতি যশোরের নেতৃৃৃৃবৃৃৃৃন্দ ও ব্যাবসায়িরা নকল ওষধ বিক্রয়কারির পক্ষ নিয়ে অহেতুক দোকান পাট বন্দ রেখেছে৷ এতে করে রোগীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে৷

আরো সংবাদ