আজ - মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি, (শরৎকাল), সময় - রাত ২:০৭

যশোরে বিমল রায়ের জমি দখল করে বিএনপি নেতা অফিস নির্মাণ।

যশোরের মণিরামপুর উপজেলায় জসিম নামে এক বিএনপি নেতার বিরুদ্ধে নেংগুড়াহাট বাজারে একটি হিন্দু পরিবারের জমি দখল করে দোকান ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। গত  ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর তিনি এ জমি দখল করে নেন। দোকান নির্মাণে বাধা দেয়ায় ওই পরিবারকে প্রতিনিয়ত খুন ও জখমের হুমকি দিচ্ছেন জসিম। মঙ্গলবার দুপুরে প্রেসক্লাব যশোরের আরএম সাইফুল আলম মুকুল অডিটোরিয়ামে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন চালুয়াহাটি গ্রামের বিমল চন্দ্র রায়।

লিখিত বক্তব্য তিনি বলেন, পরিবারিক ভাবে ক্রয়সূত্রে চালুয়াহাটি ইউয়িনের রত্মেশ্বরপুর মৌজার আরএস ২৩৭ দাগে ১ দশমিক ১ শতক, ৮৯৪ দাগে ৩ দশমিক ৯ এবং ৮৯৫ দাগে ২ দশমিক ৭০ শতক জমি ৫০ বছর যাবত ভোগদখল করে আসছি। নেংগুড়াহাট বাজারের অবস্থিত জমিতে দোকান পাট ও গাছগাছালি রয়েছে। সম্প্রতি এই জমির ওপর কুদৃষ্টি পড়ে উপজেলা বিএনপি নেতা মুসার ভাইপো জসিমের। নানা ষড়যন্ত্র করে ক জমির দখল নেয়ার জন্য আমার পরিবারের সদস্যদের ভয়ভীতি দেখাতে থাকেন তিনি। বিষয়টি স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের ও আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত করা হয়।

তিনি বলেন, গত ২৬ আগস্ট জসিম ও তার লোকজন আমার নেংগুড়াহাট বাজারের জমি দখল করে প্রাচীর নির্মাণ শুরু করেন।  তারা প্রচার শুরু করেন যে আওয়ামী লীগ সরকার ক্ষমতা নেই। এখন আমরা যা বলবো তাই হবে। জসিমের চাচা উপজেলা বিএনপির শীর্ষ নেতা হওয়াতে এই  আমাদের পাশে কেউ আসতে সাহস পাচ্ছেন না।  বর্তমানে  সম্পত্তি হারিয়ে ব্যবসায়-বাণিজ্য বন্ধ থাকায় পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছি। জমি দখলের ব্যাপারে মণিরামপুর থানায় একটি অভিযোগ করা হয়েছে। কিন্তু পুলিশ অভিযোগের ব্যাপারে কোন খোঁজখবর নেয়নি।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত