আজ - শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ১০:৪৮

যশোর সহ সারা দেশে বন্দুকযুদ্ধে নিহত ৮ জন।

দেশজুড়ে চলমান মাদকবিরোধী অভিযানকালে ছয় জেলায় আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে মাদক বিক্রেতাদের এবং মাদক বিক্রেতাদের নিজেদের মধ্যে কথিত বন্দুকযুদ্ধে ৮ জন নিহত হয়েছেন। এরমধ্যে যশোরে ৩ জন, এবং ঝিনাইদহ, চুয়াডাঙ্গা, রাজশাহী, টাঙ্গাইল ও নরসিংদীতে ১ জন করে নিহত হয়েছেন।

নাইম সাব্বির, যশোর:  যশোরে মাদক ব্যবসায়ীদের কথিত বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ হয়ে তিনজন নিহত হয়েছে। দু’টি স্থানে কথিত এ বন্দুকযুদ্ধের পর পুলিশ লাশ তিনটি উদ্ধার করেছে। তবে তাদের পরিচয় জানাতে পারেনি তারা। নিহতরা মাদক ব্যবসায়ী দাবি করে পুলিশ জানিয়েছে, ঘটনাস্থল থেকে অস্ত্র, গুলি ও মাদকদ্রব্য পাওয়া গেছে।

যশোর কোতোয়ালি মডেল থানার ওসি একেএম আজমল হুদা জানান, সোমবার রাত সাড়ে তিনটার দিকে যশোর শহরতলীর শেখহাটি ও খোলাডাঙ্গায় মাদক ব্যবসায়ীরা নিজেদের মধ্যে গোলাগুলি করছে-এমন সংবাদ পায় পুলিশ। খবর পেয়ে পুলিশ ওই স্থান দুটিতে যায়। এসময় শেখহাটির নওয়াব আলীর খেজুর বাগান নামক স্থান থেকে দুইটি মৃতদেহ ও ৪শ’ পিস ইয়াবা উদ্ধার করা হয়। একইসাথে খোলাডাঙ্গা মাঠের মধ্যে থেকে এক মরদেহ ও এক শ’ পিস ইয়াবা উদ্ধার করা হয়।
তবে তাদের পরিচয় জানা যায়নি বলে জানিয়েছেন ওসি। ঘটনাস্থল থেকে দুইটি পিস্তল ও গুলির খোসা পাওয়ার কথাও জানান তিনি।

যশোর ২৫০ শয্যা হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক কল্লোল কুমার সাহা জানান, ভোর ৪টা ৫ মিনিটের দিকে যশোর কোতোয়ালি থানার উপ-পরিদর্শক তরুণ কুমার গুলিবিদ্ধ একটি ও যশোর উপশহর ফাঁড়ির ইনচার্জ আব্দুর রহিম দু’টি মৃতদেহ হাসপাতালে নিয়ে আসেন। তাদের মাথায় গুলিবিদ্ধ হওয়ায় চেহারা বিভৎস হয়ে গেছে বলে জানান এই চিকিৎসক। মরদেহ তিনটি হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

আরিফ মিয়া, নরসিংদী:  রোববার রাত সাড়ে ১১টার দিকে জেলার ঘোড়াশাল পৌরসভার পলাশ থানায় র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ইমান আলী (৪৫) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন।
র‌্যাব জানায়, রাতে ইমান আলী ও তার সহযোগীরা মাদকের একটি বড় চালান নিয়ে যাচ্ছিলেন বলে খবর পেয়ে সেখানে র‍্যাব-১১ এর  একটি দল অভিযান চালায়। এসময় টের পেয়ে তারা র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‍্যাবও পাল্টা গুলি চালালে তারা পিছু হটে যায়। পরে ঘটনাস্থল থেকে ইমান আলীর মরদেহ উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে থানায় ছয়টি মামলা রয়েছে।

আল-আমিন, টাঙ্গাইল:  রাত সাড়ে ১২টার দিকে টাঙ্গাইলের ঘাটাইলে মাদকবিরোধী অভিযানকালে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে আবুল কালাম আজাদ নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন।
ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, ম্যাগজিন, তিন রাউন্ড গুলি, ১৫০০ পিস ইয়াবা এবং ১০০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে।

সোহান মাহমুদ, ঝিনাইদহ: জেলার কালিগঞ্জ-নলডাঙ্গা সড়কের সড়কের নরেন্দ্রপুর এলাকায় রাত দেড়টার দিকে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে ছবদুল মন্ডল (৪৫) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন।
এসময় র‌্যাবের তিন সদস্য আহত হয়েছেন। তাদের কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
ঘটনাস্থল থেকে ১০০ বোতল ফেনসিডিল, ১৫০ পিস ইয়াবা, দুই রাউন্ড গুলি ও একটি নাইন এমএম পিস্তল উদ্ধার করা হয়েছে।

শিমুল আহমেদ, চুয়াডাঙ্গা:  রাত পৌনে ১টার দিকে জীবননগর উপজেলার উথলী গ্রামের সন্যাসীতলা মাঠের মধ্যে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে জনাব আলী (৩২) নামে এক চিহ্নিত মাদক বিক্রেতা নিহত হয়েছেন।
এসময় পুলিশ ঘটনাস্থল থেকে একটি শটগান, দু’টি কার্তুজ, তিনটি রামদা এবং এক বস্তা ফেনসিডিল উদ্ধার করেছে। এ ঘটনায় জীবননগর থানার তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। এরা হলেন- সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মিলন হোসেন, কনস্টেবল ওয়ালিদ রহমান এবং কনস্টেবল জুয়েল।
বন্দুকযুদ্ধে নিহত জনাব আলীর বিরুদ্ধে জীবননগরসহ বিভিন্ন থানায় অন্তত ১১টি মাদক মামলা রয়েছে।

রহিম মুন্সি, রাজশাহী: রাজশাহীর বেলপুকুর থানাধীন ছোট জামিরা এলাকায় গভীর রাতে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে শীর্ষ মাদক বিক্রেতা লিয়াকত নিহত হয়েছেন। ঘটনাস্থল থেকে একটি পিস্তল, এক রাউন্ড তাজা গুলি ও ইয়াবা উদ্ধার করা হয়েছে।

রোববার (২০ মে) দিনগত রাত থেকে আজ সোমবার (২১ মে) ভোর পর্যন্ত এসব কথিত বন্দুকযুদ্ধ হয়। নিহত সবাই মাদক বিক্রির সঙ্গে জড়িত বলে  জানিয়েছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সংশ্লিষ্ট কর্মকর্তারা।

আরো সংবাদ