আজ - শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ১০:৩৫

রাসেল খুনের দায় স্বীকার করল হাসিব

সোহেল রানা : যশোর সদরের বালিয়া ভেকুটিয়ার বঙ্গবন্ধু ছাত্র পরিষদের নেতা সাব্বির আহমেদ রাসেল হত্যা মামলার আসামি হাসিবকে গ্রেফতার করেছে ডিবি পুলিশ।


হাসিব বালিয়া ভেকুটিয়া মাধবপাড়ার আকরাম আলীর ছেলে। রোববার ভোরে কেশবপুর উপজেলার বুড়িমারি গ্রাম থেকে তাকে গ্রেফতার করে ডিবি পুলিশ। বিকেলে তাকে আদালতে সোপর্দ করা হলে সে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সাইফুদ্দীন হোসাইন তার জবানবন্দি গ্রহণ শেষে কারাগারে পাঠানোর আদেশ দেন ।
গত ১৫ এপ্রিল রাতে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সন্ত্রাসীদের হাতে খুন হন বালিয়া ভেকুটিয়া শ্মশানপাড়ার আবু সালেক মৃধার ছেলে জেলা বঙ্গবন্ধু ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক সাব্বির আহমেদ রাসেল। এ সময় তাকে রক্ষা করতে এসে গুরুতর জখম হন তার বড় ভাই আল আমিন।
পরে হত্যার ঘটনায় নিহতের বাবা স্থানীয় আওয়ামী লীগ নেতা আবু সালেক মৃধা সদর উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক শহিদুজ্জামান শহিদসহ ২৪ জনের বিরুদ্ধে কোতয়ালী থানায় মামলা করেন।
মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের ইনসপেক্টর মাসুম কাজী জানান, সাব্বির আহমেদ রাসেল হত্যা মামলার এজাহারভুক্ত ১৮ নম্বর আসামি গোপন সংবাদের ভিত্তিতে রোববার ভোর চারটার দিকে কেশবপুর উপজেলার বুড়িমারি গ্রাম থেকে তাকে গ্রেফতার করেন। ওই গ্রামে তার দাদাবাড়ি। সেখানে তিনি আত্মগোপনে ছিলেন।
জবানবন্দিতে হাসিব আদালতকে জানান, গত ১৫ এপ্রিল বিকেলে সেসহ একই এলাকার শামিরুল, আজাদ, সাগর, পিচ্চি বাবু ও শান্ত দুটি মোটরসাইকেলে করে বালিয়া ভেকুটিয়া শ্মশানপাড়ায় রাসেলের বাড়ির সামনে দিয়ে যাচ্ছিলেন। এ সময় রাসেল তাদেরকে মোটরসাইকেল আস্তে চালিয়ে যাওয়ার কথা বলায় তার সঙ্গে বিরোধ হয়। এর জের ধরে পরে রাতে তারা ২৫-৩০ জন এসে তার ওপর চড়াও হয়। তাদের মধ্যে এনামুল নামে একজনের ধারালো অস্ত্রের কোপে নিহত হন রাসেল। এছাড়া গুরুতর আহত হন রাসেলের বড়ভাই আল আমিন।

আরো সংবাদ