আজ - বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - বিকাল ৪:৪৭

যশোরে বাবরী মসজিদের রায় অপসরনের দাবিতে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত।

ঐতিহাসিক বাবরী মসজিদের স্থলে রাম মন্দির নির্মানের রায় অপসরনের দাবিতে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করে যশোর জেলা ইমাম পরিষদ।

বৃহস্পতিবার (১৪/১১/২০১৯) বিকালে যশোর ভৈরব চত্তরে যশোর জেলা ইমাম পরিষদের আয়োজনের প্রতিবাদ সমাবেশে ঐতিহাসিক বাবরী মসজিদের স্থলে রাম মন্দির নির্মানের রায় অপসরনের দাবিতে বক্তব্য রাখেন যশোর জেলা ইমাম পরিষদের সভাপতি আনোয়ার হোসাইন এবং সাধারণ সম্পাদক হযরত মাওলানা বেলায়েত হোসেন সহ বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন ইমাম পরিষদের নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, শিঘ্রয়ই শংসদে বাবরি মসজিদ রায় নিয়ে আলোচনা প্রয়োজন। ইসলাম প্রধান দেশ হিসেবে বাংলাদেশ সরকার কতৃক ঐতিহাসিক বাবরী মসজিদ অপসরনের রায়ে ক্ষোভ জানিয়ে ভারত সরকার বরাবর অনুলিপি পাঠানো জরুরি।

প্রতিবাদ সমাবেশ শেষে যশোর জেলা ইমাম পরিষদের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল যশোর ভৈরব চত্তর থেকে বের হয়ে চৌরাস্তায় গিয়ে থামে।এরপর মোনাজাতের মাধ্যমে শেষ হয় আজকের প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল!

উল্লেখ্য বাবরী মসজিদের জমি নিয়ে কয়েক দশক অপেক্ষার পর শনিবার রায় ঘোষণা করে ভারতের সর্বোচ্চ আদালত ৷ রায়ে ওয়াকাফ বোর্ডের আর্জি এবং নির্মোহী আখড়ার জমির উপর দাবি দুটোই খারিজ করে দেন বিচারকরা ৷  সেই জমিতে একটি ট্রাস্টের অধীনে মন্দির নির্মাণের নির্দেশ দেন আদালত ৷

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত