আজ - মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - বিকাল ৩:১৭

৯ নং আরবপুর ইউনিয়নে সন্ত্রাস, জঙ্গিবাদ নির্মূলের লক্ষ্যে আলেম-ওলামার সাথে মতবিনিময় সভা

জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রম প্রতিরোধ, নির্মূল ও নিয়ন্ত্রণের লক্ষ্যে সামজিক সচেতনতা বৃদ্ধির জন্য বৃহস্পতিবার সকাল ১০ টায় ৯ নং আরবপুর ইউনিয়ন পরিষদ আয়োজনে পরিষদের সামনে ইউনিয়নের সকল মসজিদের ঈমাম মোয়াজ্জেমদের সাথে এক মতবিনিময় সভার আয়োজন করেন।

যশোর সদর উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও আরবপুর ইউনিয়ন চেয়ারম্যান শাহারুল ইসলাম সভাপতিত্বে উক্ত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মােঃ হুসাইন শওকত, উপ-পরিচালক (উপ-সচিব), স্থানীয় সরকার, যশাের।

মতবিনিময় সভায় বলা হয়, “ইসলাম মানব জাতির জন্য শান্তি, কল্যাণ ও পরকালীন মুক্তির পথ। বিশ্বনবী হযরত মুহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম অজ্ঞতা-অন্ধকার ও ভয়-ভীতিপূর্ণ সমাজ থেকে সমস্ত ভয়, অস্থিরতা, নিরাপত্তাহীনতা ও সংঘাত দূর করে শান্তি, নিরাপত্তা এবং সকল মানুষের অধিকার প্রতিষ্ঠা করেছিলেন। ইসলামের ক্রমবর্ধমান জনপ্রিয়তা ধ্বংস করার উদ্দেশ্যে কোন অশুভ শক্তি একেক সময় একেক নামে সন্ত্রাস ও জঙ্গিবাদি কর্মকান্ড পরিচালনা করছে। এতে আলেম সমাজসহ ধর্মপ্রাণ মানুষের ভাবমর্যাদা আঘাতপ্রাপ্ত হয়। সন্ত্রাস ও জঙ্গিবাদ একটি বৈশ্বিক চ্যালেঞ্জ। সন্ত্রাসীদের কোনো ধর্ম নেই, সীমানা নেই। ষড়যন্ত্র মোকাবিলায় বর্তমান সরকার সদা-তৎপর। জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রম প্রতিরোধ, নির্মূল ও নিয়ন্ত্রণের লক্ষ্যে সামজিক সচেতনতা বৃদ্ধির জন্য সমাজের সর্বস্তরের মানুষের সম্পৃক্ততা বৃদ্ধি করতে হবে।” ইসলামিক ফাউন্ডেশনে কর্মরত মুফতি, মুহাদ্দিস, মুফাসসিরসহ আলেম-ওলামাগণের মাধ্যমে পবিত্র কুরআন ও হাদিসের আলোকে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী বক্তব্য প্রস্তুত করে স্থানীয় পর্যায়ের সকল মসজিদের খতিব-ইমামদের মাধ্যমে নিয়মিত প্রচার নিশ্চিত করতে হবে।

সকল মসজিদের খতিব-ইমামগণ জুমার নামাজের খুতবার পূর্বে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী বক্তব্য প্রচার নিশ্চিত করবেন। পবিত্র কুরআন ও হাদিসের সঠিক ব্যাখ্যা সম্বলিত বক্তব্য অনলাইন তথা বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে প্রচারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।

সভা শেষে সকল ইমাম মোয়াজ্জেমের মধ্যে শাহারুল ইসলাম, চেয়ারম্যান শীতের কম্বল প্রদান করেন। এসময় তিনি বলেন সকলে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। আমাদের নেত্রী যেন দীর্ঘ হায়াত পেয়ে সুস্থতার সাথে দেশের জন্য কাজ করে যেতে পারেন।

সভায় আরও উপস্থিত ছিলেন ইউনিয়ন প্রবীণ আওয়ামীলীগ নেতা আজগার আলী গাজী, ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক একরামুল কবির রবিউল, আরবপুর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা নূর ইসলাম নূর, রফি, মকবুল হোসেন, দাউদ হোসেন।
আরবপুর ইউনিয়ন যুবলীগ সাংগঠনিক সম্পাদক আমিরুল ইসলাম, ৫ নং ওয়ার্ড যুবলীগ সভাপতি কালিম, ৯ নং ওয়ার্ড যুবলীগ সভাপতি ফজলুর রহমান জনি, ৭ নং ওয়ার্ড সভাপতি ফিরোজ মোল্ল্যা, ৬ নং ওয়ার্ড সভাপতি ফারুক খান, ৬ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক জসিম গাজী, যুবলীগ নেতা তফেল বাবু, আশরাফুল ইসলাম আশা, সুমন, রবিউল ইসলাম মিন্টু, শুকুর আলী, সোহেল, লালু, রিপন গাজী, গোপাল, বিপুল সহ বিভিন্ন নেতৃবৃন্দ।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত