আজ - বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - ভোর ৫:৪৯

আরবপুরে ২ নং ওয়ার্ডের ত্রিবার্ষিক সম্মেলন : সভাপতি চায়না, সম্পাদক রহিম।

বিশেষ প্রতিনিধি : যশোর সদর উপজেলার আরবপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ড আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে কণ্ঠভোটে রুবিনা পারভিন চায়না সভাপতি ,রবিউল ইসলাম মুকুল সহ-সভাপতি, সাধারন সম্পাদক আব্দুর রহিম, দ্বীনছে আলী সেলিম যুগ্মসাধারন সম্পাদক ও জাহিদ হাসান মোল্যা সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন।


আজ সোমবার বেলা ৩ টায় সদর উপজেলার আরবপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ড বালিয়া ভেকুটিয়া মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। আরবপুর ইউনিয়নের ২ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি তোফাজ্জেল হোসেন মাষ্টারের সভাপতিত্বে এবং সাবেক ছাত্রলীগ নেতা আক্তার হোসেনের সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর জেলা আ’লীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন চাকলাদার, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা আ’লীগের সভাপতি মোহিত কুমার নাথ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ও ইছালি ইউনিয়নের চেয়ারম্যান এস এম আফজাল হোসেন, পৌর আ’লীগ সম্পাদক এসএম মাহমুদ হাসান বিপু, সদর উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক ও আরবপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহারুল ইসলাম , আরবপুর ইউনিয়ন আ’লীগের যুগ্ম আহ্বায়ক একরামুল কবির রবিউল। সম্মেলনটির উদ্বোধন করেন বীরমুক্তিযোদ্ধা আব্দুল মালেক ঝন্টু।


প্রধান অতিথির বক্তব্যে শাহীন চাকলাদার প্রথমেই ২ নং ওয়ার্ড আওয়ামীলীগের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানিয়ে বলেন আমি কোথাও দেখিনি একটি ওয়ার্ডের সম্মেলনে এত জাকজমক হয় এত মানুষের সমাগম একটা ওয়ার্ড আওয়ামীলীগের সম্মেলনে হয়। আজ পর্যন্ত ওয়ার্ড আওয়ামীলীগের কমিটি গঠন করতে কোথাও জেলা পর্যায়ের নেতাদের যেতে হয় এটা নজিরবিহীন কিন্তু আরবপুরের মানুষ দৃষ্টান্ত স্থাপন করেছেন। লোক সমাগম ও উৎসব মুখর পরিবেশ দেখে মনে হয়েছে এটা কোন জেলার সম্মেলন। আওয়ামীলীগের বিরূদ্ধে গভীর ষড়যন্ত্র হয়েছে উল্ল্যেখ করে শাহীন বলেন নব্য আ’লীগাররা যেন দলে প্রবেশ করতে না পারে এমনকি একজন সদস্যও যদি আপনারা দলে আনেন আগে দেখবেন তাঁর বাপ দাদা কোন দল করতো ষড়যন্ত্রকারীদের দলের ভেতর রাখা যাবেনা। ২০০৮ সালের পরে যারা আ’লীগে এসেছে তাঁরাও কেউ সদস্য হইতে পারবেনা। শাহিন চাকলাদার আরও বলেন ভাইয়েরা আমার; প্রিয় নেত্রী শুদ্ধি অভিযান শুরু করেছে আপনারা কেউ ধৈর্য্য হারা হবেননা অচিরেই ব্যক্তিত্ব সম্পন্ন , সঠিক নেতৃত্বের গুণাবলি সম্পন্ন নেতা আপনারা উপহার পাবেন।


প্রধান বক্তার বক্তব্যে মোহিত কুমার নাথ বলেন আমরা জেলা আওয়ামীলীগের অনুমতি নিয়ে একটি ফরম বিতরণ করবো যেখানে যাচাই বাছাই করে তৃণমূল থেকে সদস্য সংগ্রহ করা হবে। কেউ যদি মিথ্যা তথ্য দিয়ে দলে আসে এবং পরবর্তীতে তা প্রমাণিত হলে যে দলে এনেছিল আর যে এ এসেছিল দু জনের বিরূদ্ধেই কঠোর সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। আমাদের দলের যারা লুটপাটের সাথে জড়িত যারা অন্যের জমি দখল করে এসব মানুষ যেন নেতৃত্বে আসতে না পারে সেদিকে আপনারা বুঝেশুণে সিদ্ধান্ত নিবেন। এমন নেতা বানাইয়েন না যারা সম্মেলনের পর রাস্তায় বসে থাকবে যে, কখন কিছু অর্থ নিয়ে আসবে। আজকের সম্মেলনের মাধ্যমে আরবপুর ইউনিয়ন একটি রোল মডেল সৃষ্টি করলো ইতিপূর্বে এমন সম্মেলন কেউ দেখে নাই।

বিশেষ অতিথির বক্তব্যে শাহারুল ইসলাম আওয়ামীলীগের উন্নয়নের বিভিন্ন দিক তুলে ধরে বলেন, অতিতেও এই ইউনিয়নে নেতৃত্ব আপনারা দেখেছেন কিন্তু আমরা ক্ষমতায় আসার পর কারও মা হাসপাতালের বিছানায় ঢুকরে কেঁদে মরেনি, কারও বৃদ্ধ বাবা জেলখানার ঐ আমতলায় বসে হাউহাউ করে কাঁদেনি। রাজনীতি একটি সভ্য ও পবিত্র জিনিস ,রাজনীতি অত্যাচার করার জন্য না , রাজনীতি দখলবাজী করার জন্য না, রাজনীতি চাকরি দেয়ার নামে টাকা আয় করার জন্য না, রাজনীতি সালিশ করে টাকা নেয়ার জন্য না। রাজনীতি হচ্ছে মানুষের কল্যাণে মানুষের পাশে দাঁড়াবার জন্যে , আমরা শাহীন চাকলাদারের নেতৃত্বে এই যশোরের সকল ইউনিটের সকল তৃণমূলের আত্মার গহীনে প্রবেশের চেষ্টা করেছি । এগার বছরে অনেক অশুভ শক্তি আমাদের রুখতে চেষ্টা করেছে তাঁরা পারেনি ভবিষ্যতেও পারবেনা ,কারণ প্রিয় নেত্রী জননেত্রী শেখ হাসিনা জানেন আমরা যশোর সদরে আমরা একটি রাজনৈতিক মডেল করতে চাই। চলমান সদস্য সংগ্রহ কুপন (বঙ্গবন্ধুর রক্তের সিল সম্বলিত) বিতরণ সম্পর্কে শাহারুল ইসলাম বলেন বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে যারা চলেছে এবং চলছে এ কুপন পাবে ঐ লেকটি যে লোকটি আজকে পর্যন্ত আওয়ামীলীগের জন্য নির্যাতন নিপিড়ন সহ্যকরে দলকে টিকিয়ে রেখেছে।

এদিকে ২ নং ওয়ার্ড আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে পন্ড করার জন্য সদর উপজেলা যুবলীগের যুগ্ম- আহ্বায়ক শহিদুজ্জামান শহীদ ১০০ গজের ভেতরে আরেকটি পাল্টা ত্রি-বার্ষিক সম্মেলনের আয়োজন করেন। তাঁর সম্মেলন জনমানবহীন বললে হয়ত ভুল হবেনা তবে শাহীন চাকলাদারের সম্মেলন তথা ২ নং ওয়ার্ড আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনকে পণ্ড করতে সারাদিন বেশ জোরে শোরে মাইক বাজিয়েছেন শহীদ। ২ নং ওয়ার্ড আওয়ামীলীগের পূর্বঘোষিত সম্মেলন তারিখ আজ থাকলেও হটাৎ করেই শহীদ সকালবেলায় সামিয়ানা টাঙ্গিয়ে মঞ্চ তৈরি শুরু করেন। এবং দুপুর আড়াইটা থেকে জোরেশোরে মাইক বাজানো শুরু করেন।

শহীদের আয়োজনে প্রধান অতিথি ছিলেন জেলা আ’লীগ সভাপতি শহিদুল ইসলাম মিলন, সম্মানিত অতিথি ছিলেন এমপি নাবিল আহমেদ, বিশেষ অতিথি ছিলেন জেলা আ’লীগ সহ সভাপতি এ্যাড: মোহাম¥দ আলী রায়হান,যুগ্ম সাধারন সম্পাদক মনিরুল ইসলাম (সাবেক এমপি), জেলা যুবলীগের সাবেক সভাপতি মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরি, উপজেলা আ’লীগের সাবেক সাধারন সম্পাদক মেহেদী হাসান মিন্টু, লেবুতলা ইউপি চেয়ারম্যান আলিমুজ্জামান মিলন, আরবপুর ইউপি যুবলীগের যুগ্ম আহ্বায়ক মিজানুর রহমার মুকুল ও নুরুল ইসলাম।

এ সম্মেলন থেকে তোফাজ্জেল হোসেন মাস্টারকে সভাপতি, জাকির হোসেনকে সাধারণ সম্পাদক ও রেজাউল ইসলামকে সাংগঠনিক সম্পাদক করে কমিটি ঘোষণা করা হয়।


এ সময় অপ্রীতিকর কোন ঘটনা এড়াতে ইউএনও আবু ইব্রাহীম ও কোতয়ালী মডেল থানার ওসি মনিরুজ্জামান ঘটনা¯’ল পরিদর্শন করে পুলিশ মোতায়েন করে রাখেন।

আরো সংবাদ