আজ - শনিবার, ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি, (শরৎকাল), সময় - রাত ২:১১

আইসিটি বিভাগের সেই লক্ষ্য পূরণে অবদান রাখবে ‘মুজিব আমার পিতা’

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বিশ্বে এখন ৩০০ বিলিয়ন ডলারের অ্যানিমেশন চলচ্চিত্রের বাজার রয়েছে। সেখানকার একটি উল্লেখযোগ্য অংশ যেন আমাদের দেশের ছেলেরাও আয় করতে পারে, আইসিটি বিভাগের সেই লক্ষ্য পূরণে অবদান রাখবে ‘মুজিব আমার পিতা’।

রবিবার (২৭ সেপ্টেম্বর) রাজধানীর পান্থপথস্থ বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে টেকনিক্যাল প্রদর্শনীতে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

পলক বলেন, আইসিটি বিভাগের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় পর্যায়ের ৪০টি অ্যানিমেশন ল্যাব বানানো হচ্ছে। প্রায় ১৬ হাজার জনকে ট্রেনিং দিচ্ছি।

এর মধ্য দিয়েই দেশের ভবিষ্যত তরুণরা আগ্রহী হয়ে উঠবে আশাবাদ ব্যক্ত করে পলক আরো বলেন, আমরা দেশে সম্প্রচারের পাশাপাশি ‘মুজিব আমার পিতা’র ওয়ার্ল্ড প্রিমিয়ার করবো। তারপরে ওভার দ্য টপ প্লাটফর্ম ও ইন্টারনেট প্লাটফর্মে উন্মুক্ত করে দেয়া হবে।

তিনি বলেন, আর এই চলচ্চিত্রটি প্রমাণ করলো বাংলাদেশে ট্যালেন্টের কমতি নেই। ফলে এর মাধ্যমে সারাবিশ্বের কাছে আমরা বাংলাদেশকে একটি অ্যানিমেশন হাব হিসেবে প্রতিষ্ঠিত করবো।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে আনুষ্ঠানিক বে প্রকাশ করা হবে ‘মুজিব আমার পিতা’। ওইদিন বিকলে ৪টায় স্টার সিনেপ্লেক্সে এর উদ্বোধন করবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

আরো সংবাদ