আজ - শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি, (শরৎকাল), সময় - রাত ৩:৪০

গরু চুরি করতে যেয়ে আঙ্গুল কর্তন,ফিঙ্গার প্রিন্টের মাধ্যমে সেই চোর সনাক্ত।

চুরি করতে গিয়ে গেটে পড়ে থাকা বুড়ো আঙ্গুলের ছাপ সনাক্ত করে গরু চুরি মামলার আসামি সনাক্ত করলো পিবিআই যশোর। আসামির নাম মনসুর আলী তালুকদার (৫৪)।

তিনি সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার হাটিকুমরুল ইউনিয়নের চাড়িয়া কালিবাড়ি গ্রামের একরাম তালকুদারের ছেলে।

এই ঘটনায় চুরি হওয়া চারটি গরুর মালিক যশোর সদর উপজেলার ফতেপুর গ্রামের আনিছুর রহমান খান কোতয়ালি থানায় বুধবার একটি মামলা করেছেন।

এজাহারে মনসুর আলী তালুকদার ছাড়াও অজ্ঞাত ৬/৭ জনকে আসামি করা হয়েছে।

আনিছুর রহমান এজাহারে উল্লেখ করেছেন, গত ১০ সেপ্টেম্বর দিবাগত রাত ৩টার দিকে তিনি দুইটি গাভী ও দুইটি বাছুর গোয়ালঘরে রেখে ঘুমিয়ে পড়েন। রাত ৪টার দিকে তিনি শব্দ পেয়ে গুম থেকে উঠে গোয়ালঘরে গিয়ে দেখতে পান গরু চারটি নেই। কে বা কারা সে গুলো চুরি করে নিয়ে গেছে। তিনি লক্ষ্য করে গোয়াল ঘরের বাইরে একজন মানুষের একটি বুড়ো আঙ্গুল কেটে পড়ে আছে। তিনি অনুমান করে গরু চুরি করার সময় চোরচক্রের সদস্যের আঙ্গুল কেটে পড়ে গেছে। তিনি গত বুধবার সেটি যশোর পুলিশ ব্যুারো অব ইনভিস্টিগেশন (পিবিআই) কার্যালয়ে নিয়ে যান। পিবিআই তথ্য প্রযুক্তির মাধ্যমে জানতে পারে ওই বুড়ো আঙ্গুল মনসুর আলী তালুকদারের। পরে নিশ্চিত হওয়ার পর তিনি কোতয়ালি থানায় একটি মামলা করেন। তার চারটি গরুর মূল্য ৫ লাখ টাকা।

এ বিষয়ে পিবিআই পুলিশ সুপার রেশমা শারমিন বলেন, গরু চুরির আগে চোর চক্রের সমস্যরা গ্রিল কাটে। সেসময় একজনের আঙ্গুল কেটে পরে যায়। যা নিয়ে তারা পিবিআই অফিসে আসেন। পরে পিবিআই ফিজ্ঞারের বায়োমেট্রিক পরীক্ষার মাধ্যমে পরিচয় শনাক্ত করা হয়। তিনি আরও জানান, এ বিষয়ে তারা খোজখবর নিচ্ছেন। জড়িতদের ধরতে পিবিআই মাঠে নেমেছে।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত