আজ - শুক্রবার, ২০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি, (শরৎকাল), সময় - রাত ৩:৫১

চাঁদা না পেয়ে খাদ্যবান্ধব কর্মসূচির চাল লুট করলেন বিএনপি নেতা সাবেক চেয়ারম্যান মিন্নু।

চাঁদা না পেয়ে খাদ্যবান্ধব কর্মসূচির চাল লুট করলেন সাবেক ইউপি চেয়ারম্যান

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি:
যশোরের ঝিকরগাছায় সাবেক এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে খাদ্যবান্ধব কর্মসূচির চাল লুট করার অভিযোগ উঠেছে। তিনি স্থানীয় বিএনপির রাজনীতির সাথে জড়িত।

সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে উপজেলার নাভারণ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ মিন্নুর নেতৃত্বে এই চাল লুটের অভিযোগ এনেছেন হাড়িয়া নিমতলা গ্রামের ডিলার হাসান আলী।

এঘটনায় মঙ্গলবার ১২জনের নাম উল্লেখসহ ২০০/২৫০জন অজ্ঞাতনামা ব্যক্তিকে বিবাদী করে থানায় অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী ওই ডিলার।

অভিযুক্তরা হলেন, নাভারণ পুরাতন বাজার গ্রামের সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ মিন্নু (৫০), হাড়িয়া গ্রামের নিকারী খলিল (৫৫), আঃ রহিমের ছেলে অসিম (৪০), কিতাব আলীর ছেলে জাহিদ (২৬), বায়সা গ্রামের তরিকুল (৪৫), নাহিদ (৪০), মিলন (৪৫), আব্দুল মজিদের ছেলে শরিফুল (৫০), মতিয়ারের ছেলে হাফিজুর (৫০), চাঁন্দেরপোল গ্রামের আঃ রহমানের ছেলে মিজান (৪৫), আসাকের ছেলে সোহাগ ডাক্তার(৪৮) ও বেড়ারুপানি গ্রামের মহব্বতের ছেলে ফন্টু (৪৫)।

অভিযোগে হাসান আলী জানান, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের ফলে আওয়ামীলীগ সরকার পতনের পরে সাবেক চেয়ারম্যান মিন্নু তার কাছে ২লাখ টাকা চাঁদা দাবী করেন। চাঁদা না দেয়ায় বিভিন্নভাবে তিনি হুমকি দিয়ে আসছিলেন। গতকাল (৯ সেপ্টেম্বর) মিন্নুর নেতৃত্বে বিবাদীরা নছিমন গাড়ী ও মোটরসাইকেল যোগে হাতে রামদা, চাইনিজ কুড়াল, হকিষ্টিক, পিস্তল সহ দেশীয় অস্ত্রেশস্ত্রে সজ্জিত হয়ে তার ডিলার পয়েন্টে আসে। এসময় তাকে অস্ত্রের মুখে জিম্মি করে ডিলার পয়েন্ট (গোডাউন) এর শার্টারের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে ১৬ মেট্রিক টন চাল লুট করে নিয়ে যায়। এছাড়া নগদ টাকা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয় তারা।

ডিলার হাসান আলী বলেন, ‘চাল লুট হওয়ার একদিন পরে ঝিকরগাছা থানায় অভিযোগ করে করেছি। সেনাবাহিনী এবং পুলিশের লোক ঘটনাস্থল পরিদর্শন করেছে। আমি বিএনপির লোকজনের ভয়ে কোনো কিছু বলতে পারছি না।’

স্থানীয় বাসিন্দা নজরুল ইসলাম বলেন, তারা ২০০/২৫০জন মটরসাইকেলে ডিলার পয়েন্টে এসে তালা ভেঙ্গে নছিমন, ইজিবাইক ও ভ্যানে করে চাল এবং প্রতিষ্ঠানের সাইনবোর্ড নিয়ে গেছে। তাছাড়াও টেবিল চেয়ার ভেঙ্গে দিয়ে গেছে।

অভিযুক্ত সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ মিন্নু বলেন, আমরা রাজনীতি করি। আমার বিরুদ্ধে অভিযোগ হতেই পারে। অভিযোগের উপর তদন্ত করে প্রশাসন ব্যবস্থা নিবে। তবে এঘটনায় তিনি জড়িত নন বলে জানান।

উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আশরাফুজ্জামান জানান, উত্তোলনকৃত ৫৪৪ বস্তার মধ্যে ডিলার হাসান আলীর গোডাউনে ২৩৯ বস্তা চাল মজুদ রয়েছে। অবশিষ্ট ৩০৫ বস্তা চাল লুট হয়েছে। খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় ৫৪৪ জন ভোক্তার মাঝে ডিলারকে চাল বুঝিয়ে দিতে হবে।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মোঃ ইব্রাহীম আলী বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত কার্যক্রম চলমান রয়েছে। তদন্ত শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত