আজ - শনিবার, ১৯শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি, (হেমন্তকাল), সময় - রাত ২:২৬

বঙ্গবন্ধু তার সমগ্র জীবন প্রিয় বাংলার জন্য উৎসর্গ করেছেন : শাহারুল ইসলাম

বাংলার ইতিহাসের মহানায়ক, স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্রের প্রতিষ্ঠাতা- বাঙালি জাতির পিতা শেখ মুজিবুর রহমান। তিনিই সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি।

অনুষ্ঠানের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালোরাত্রিতে ইতিহাসের নৃশংসতম হত্যাকাণ্ডের শিকার  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা ও তাদের পরিবারের অন্যান্য সদস্যসহ সব সদস্যের বিদেহী আত্মার মাগফেরাত ও শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়।

শোকের মাস আগস্টের ২০ তম দিন আজ। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে নরপিশাচরূপী ঘাতকচক্র। এরপর থেকে এ মাস মানব সভ্যতার ইতিহাসে ঘৃণ্য ও নৃশংসতম হত্যাকাণ্ডের কালিমালিখন বেদনাবিধুর শোকের মাস হিসেবে পরিচিত।

যশোর সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও আরবপুর ইউপি চেয়ারম্যান শাহারুল ইসলাম বৃহস্পতিবার সকাল ১১ টায় বাঙ্গালী জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষে আরবপুর ইউনিয়নের ৬ নং ওয়ার্ড রঘুরামপুর গ্রামে বঙ্গবন্ধু ও তার পরিবারের সকল শহীদের মাগফেরাত কামনা করে দোয়া করেন। দোয়া শেষে তিনি ১০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

খাদ্য সামগ্রী বিতরণের সময় তিনি বলেন বিশ্বব্যাপি মহামারী করোনা ভাইরাস ও বাংলাদেশের প্রায় ৩১ জেলায় বণ্যা কবলিত হওয়ায় জাতীয় শোক দিবস ১৫ই আগষ্ট উপলক্ষে তবারক বিতরণের পরিবর্তে সমগ্র ইউনিয়নে মাস ব্যাপি দোয়া মাহফিল ও নিন্ম আয়ের ২৫০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরন অব্যাহত রাখবেন।

এসময় তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার পিতৃসম দৃঢ়চেতা বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে ধাবমান। সেই উন্নয়নের ছোঁয়া স্বাস্থ্যখাতেও লক্ষ্যণীয়। এ উন্নয়নকে সর্বজনীন ও টেকসই করার লক্ষ্যে স্বাস্থ্যখাত ও সিএমএসডিকে বুদ্ধিবৃত্তিক এবং বৈষয়িক দুর্নীতিমুক্ত করার জন্য আজকের জাতীয় শোক দিবসে আমাদের শপথ গ্রহণ করতে হবে।’

তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধু তার সমগ্র জীবন প্রিয় বাংলার জন্য, তার প্রিয় বাঙালির জন্য উৎসর্গ করেছেন। আমরা যদি আমাদের কর্মের মাধ্যমে তার প্রিয় বাংলাদেশ আর প্রিয় বাঙালির জন্য কার্যকর অবদান রাখতে পারি, তাহলেই বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে।’

আলোচনা অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন মহিলা আওয়ামীলীগ জাহানারা পারভীন বুড়ি এবং পরিচালনায় সর্বিকভাবে সহযোগিতা করেন ইউনিয়ন যুবলীগ নেতা রবিউল ইসলাম রিপন।

এসময় আরও উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা জামাল ভান্ডারি, বীর মুক্তিযোদ্ধা সোরাব শিকদার, আওয়ামীলীগ নেতা মকবুল হোসেন, নুর ইসলাম নুর, দিদারুল ইসলাম।
মহিলা আওয়ামীলীগ নেত্রী আসমা আক্তার, সুলতানা, সুমি, নাহার।
আরবপুর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক আমিরুল ইসলাম, যুবলীগ নেতা তফেল বাবু, ৬ নং ওয়ার্ড সভাপতি ফারুক খান, সংরক্ষিত আসনের ইউপি সদস্য কেয়া, মফিজুর রহমান, বাবলু, সুমন।
ছাত্রলীগ নেতা আরাফান শাকিল সহ অন্যান্য নেতৃবৃন্দ।

আরো সংবাদ