আজ - বুধবার, ১৪ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা রমজান, ১৪৪২ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ৮:০৭

বাগেরহাটে ভৈরব নদীতে পড়ে যাওয়া কবুতর তুলতে যেয়ে কার্গো শ্রমিক নিখোঁজ

বাগেরহাট শহরের ভৈরব নদে পড়ে যাওয়া পোষা কবুতরের বাচ্চাকে পানি থেকে তুলতে যেয়ে রাকিবুল ইসলাম লিমন (২৪) নামে এক কার্গো শ্রমিক নিখোঁজ হয়েছেন। বৃহষ্পতিবার সকাল সাড়ে নয়টার দিকে বাগেরহাট শহরের ভৈবর নদের মুণিগঞ্জ ফেরিঘাট এলাকায় এই দূর্ঘটনা ঘটে।


নিখোঁজের পরপরই কার্গো শ্রমিককে উদ্ধার কাজ শুরু করে ফায়ার সার্ভিস কর্মীরা। দুপুর একটা পর্যন্ত্য নিখোঁজ কার্গো শ্রমিক রাকিবুলের কোন সন্ধান পায়নি ফায়ার সার্ভিসের ডুবুরি দল। উদ্ধারে কাজ করছে বাগেরহাট ও খুলনা ফায়ার সার্ভিসের দুটি ইউনিটের চার সদস্যের ডুবুরি দল।


বাগেরহাট ফায়ার সার্ভিস ও সিভলি ডিফেন্স এর ষ্টেশন কর্মকর্তা (এসও) শরীফ আমিনুল ইসলাম এর নেতৃত্বে এবং খুলনা ফায়ার সার্ভিসের সহকারী আবুল বাসারের নির্দেশনায় উদ্ধার কাজ চলছে। নিখোঁজ রাকিবুল ইসলাম লিমন মাগুরা জেলার মোহম্মদপুর উপজেলার লক্ষ্মীপুর গ্রামের কুরবান আলী শেখের ছেলে। তিনি এমভি প্রগতি গ্রীনলাইন-১ নামের এই কার্গোর শ্রমিক ছিলেন।


কার্গো জাহাজ টির মালিক গেপিলিগঞ্জের শেখ কুদরত ইফতিয়ার জয়। বাগেরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা (এসও) শরীফ আমিনুল ইসলাম দুপুরে ঘটনাস্থল থেকে বলেন, দুইদিন আগে বাগেরহাট শহরের ভৈবর নদের মুণিগঞ্জ ফেরিঘাট এলাকায় এমভি প্রগতি গ্রীনলাইন-১ নামের এই কার্গোটি গম নিয়ে নোঙর করে।


এই কার্গোর শ্রমিক রাকিবুল ইসলাম লিমন কবুতর পুষতেন। বৃহষ্পতিবার সকাল সাড়ে নয়টার দিকে তার পোষা কবুতরের একটি বাচ্চা হঠাৎ ভৈরব নদে পড়ে যায়। তখন সাঁতার জানা কার্গো শ্রমিক রাবিকুল নদীতে ঝাঁপ দিয়ে কবুতরটিকে তুলতে যায়।


কবুতরটিকে তুলে কূলে ফিরতে যেয়ে নদীর জোয়ারের প্রবল স্রোতে রাতে রাকিবুল পানিতে তলিয়ে যায়। এসময় কার্গোতে থাকা অন্য শ্রমিকরা তাকে সাহায্য করতে নদীতে বয়া ফেললেও তা সে আর ধরতে পারেনি।

পরে ফায়ার সার্ভিসে খবর দিলে আমরা তাকে উদ্ধারে অভিযান শুরু করেছি। চারজনের ডুবুরি দল রাকিবুলকে উদ্ধারের চেষ্টা করছে। এখনো তার সন্ধান পাওয়া যায়নি।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত