আজ - শনিবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি, (শরৎকাল), সময় - সকাল ১০:২৩

বেনাপোল থেকে ২.৫ কোটি টাকার সোনা উদ্ধার।

বেনাপোল সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় ২ কেজি ৩৫০ গ্রাম ওজনের ৫টি সোনার বারসহ কদম আলী (৩৫) নামে এক ব্যক্তি আটক হয়েছেন। বুধবার সকাল সাড়ে ৭টার দিকে বেনাপোল কাঁচাবাজার এলাকা থেকে তাকে আটক করেন ৪৯ বিজিবি ব্যাটালিয়নের কোম্পানি সদর ক্যাম্পের সদস্যরা। আটক ব্যক্তি বেনাপোল পোর্ট থানার পুটখালী ইউনিয়নের বালুন্ডা গ্রামের আজিজুর রহমানের ছেলে।

এ বিষয়ে বেনাপোল কোম্পানি সদর ক্যাম্পে আয়োজিত এক সংবাদ সম্মেলনে যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর টুআইসি মেজর ফারজিন ফাহিম জানান, গোপন সংবাদের ভিত্তিতে বেনাপোল কাঁচাবাজার প্রধান সড়কে অভিযান চালিয়ে সীমান্ত অভিমুখে গমনকারী একটি মোটরসাইকেলের আরোহী কদম আলীকে আটক করা হয়। তল্লাশি করে তার প্যান্টের পকেটে স্কচটেপ দিয়ে অভিনব কায়দায় লুকিয়ে রাখা ৫টি (২৪ ক্যারেট) সোনার বার উদ্ধার করা হয়। যার ওজন ২ কেজি ৩৫০ কেজি। ওই পরিমাণ সোনার জব্দ মূল্য ২ কোটি ৩৮ লাখ ৫০০ টাকা। আটক ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়েরের মাধ্যমে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ ও সোনা ট্রেজারিতে জমা দেয়া হবে।

এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ৪৯ বিজিবি ব্যাটালিয়নের সহকারী পরিচালক সোহেল আল মুজাহিদ, বেনাপোল কোম্পানি সদর ক্যাম্পের কমান্ডার সুবেদার আতাউর রহমান প্রমুখ।

এই ঘটনার মাত্র ২০ ঘন্টা আগে বেনাপোল সীমান্তের আমড়াখালী ব্রিজের পশ্চিম পাশ থেকে ৪ কেজি ৫৫৭ গ্রাম ওজনের ১৯টি সোনার বারসহ নড়াইলের মাহফুজ মোল্লা (২৬) নামে আরেক পাচারকারীকে আটক করেন বিজিবি সদস্যরা।

আরো সংবাদ