আজ - শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি, (হেমন্তকাল), সময় - রাত ৮:২৫

যশোরে নতুন শনাক্ত ৪৫, মোট শনাক্ত ৬০০

স্টাফ রিপোর্টার :  যশোরে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরো ৪৫ জন । এ  নিয়ে জেলায় মোট ৬০০ জন করোনায় আক্রান্ত হলেন। মারা গেছেন ১৩ জন; আর সুস্থ হয়েছেন ১৬২ জন।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) এনএফটি বিভাগের চেয়ারম্যান ও জেনোম সেন্টারের পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানিয়েছেন, আজ ৩০ জুন যশোরের ১৩৬টি নমুনা পরীক্ষা করে ৪৬টি নমুনার রেজাল্ট পজেটিভ আসে।

এছাড়া মাগুরার ৩৭টি নমুনা পরীক্ষা করে ছয়টি পজেটিভ পাওয়া গেছে। অর্থাৎ যবিপ্রবির ল্যাবে মোট ১৭৩ জনের নমুনা পরীক্ষা করে ৫২ জনের করোনা পজেটিভ এবং ১২১ জনের নেগেটিভ ফলাফল এসেছে। পরীক্ষা সংক্রান্ত সব তথ্য সংশ্লিষ্ট দুই জেলার সিভিল সার্জন অফিসে পাঠানো হয়েছে বলে তিনি জানান।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন বলেন, সকালে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে যে ৪৬টি নমুনা পজেটিভ আসে, তার মধ্যে একজন আছেন ফলোআপ রোগী।

তিনি বলেন, ৪৫ জন আক্রান্ত ছাড়াও গত ২৪ ঘণ্টায় দুই মৃত ব্যক্তির শরীরে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। এছাড়া ঢাকায় আগেই শনাক্ত হওয়া একজন করোনা রোগী মারা গেছেন। এই তিনজনসহ জেলায় মোট ১৩ জন করোনা রোগী মারা গেলেন। যারা নতুন আক্রান্ত হয়েছেন, তাদের অবস্থান নিশ্চিত হওয়ার চেষ্টা করা হচ্ছে। স্থানীয় প্রশাসন, সিভিল সার্জন বলেন সংশ্লিষ্ট বাড়িগুলো লকডাউন করা হবে।

আরো সংবাদ