আজ - বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - বিকাল ৩:২১

যশোরে মাস্ক না পরায় ভ্রাম্যমান আদালতের অর্থদন্ড ও মাস্ক বিতরণ

করোনাকালীন সময়ে মাস্ক পরা বাধ্যতামূলক করতে যশোর জেলা প্রশাসনের সচেতনতা কর্মসূচি অব্যাহত রয়েছে। শনিবার (২১ নভেম্বর) শহরের কয়েকটি এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা হয়। এ সময় জনসম্মুখে মাস্ক না পরার অপরাধে ৮ জনকে অর্থদন্ড করে আদালত।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বিকেলে শহরের পালবাড়ী মোড় এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান, উপশহর নিউ মার্কেট বাসস্ট্যান্ড, জেলখানা রোড এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী আতিকুর রহমান ও দড়াটানা মোড় এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা আখতারের নেতৃত্বাধীন ভ্রাম্যমান আদালত মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় এসব এলাকায় মাস্ক না পরে চলাচল করার অপরাধে ৮ জনকে অর্থদন্ড দেয়া হয়। তাদের কাছ থেকে ৪৫০০ টাকা আদায় করা হয়।

এছাড়া ভ্রাম্যমান আদালত শহরের পালবাড়ী মোড় ও উপশহর খাজুরা বাসস্ট্যান্ড এলাকায় গণপরিবহণে অভিযান পরিচালনা করেন এবং যাত্রীদের মাস্ক ব্যবহারের ওপর গুরুত্বারোপ করেন। গণপরিবহনে মাস্ক ছাড়া কোনো যাত্রী উঠতে পারবেনা বলেও সংশ্লিষ্ট কাউন্টারে নির্দেশনা দেন। এ সময় অসহায় দরিদ্রদের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করেন ভ্রাম্যমান আদালতের প্রতিনিধিরা।

আরো সংবাদ