আজ - শনিবার, ১৯শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি, (হেমন্তকাল), সময় - রাত ১২:১৭

১৫ ই আগস্ট যশোর জেলা ও সদর উপজেলা আওয়ামীলীগের কর্মসূচি

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস এবার ভিন্ন আয়োজনে পালন করে যশোর জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন। অন্যবার দিনটিতে গণভোজের আয়োজন থাকলেও করোনায় স্বাস্থ্যবিধি মাথায় রেখে শেখ মুজিবুর রহমানের স্মৃতি ম্যুরালে শ্রদ্ধা নিবেদন ও ধর্মীয়স্থানগুলোতে বিশেষ প্রার্থনা করা হয়। থাকছে সীমিত পরিসরে আলোচনাও। বৈশ্বিক মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯) এর কারণে সামাজিক দূরত্ব নিশ্চিতপূর্বক স্বাস্থ্যবিধি মেনে এসব কর্মসূচি পালনের সিদ্ধান্ত নিয়েছে যশোরের জেলা আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন।

যশোর জেলা আওয়ামী লীগ : ১৫ আগস্ট জাতীয় শোক দিবসের দিন বেলা ১১টায় জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ শহরের বকুলতলাস্থ বঙ্গবন্ধু স্মৃতি ম্যুরালে ফুল দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এর পরে জেলা আওয়ামী লীগের আয়োজনে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এছাড়া শহরের কারবালা এতিম খানায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোর-৬ আসনের এমপি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার। এছাড়া আওয়ামী লীগের আয়োজনে মসজিদ, মন্দির, গির্জা, প্যাগোডাসহ সব ধর্মীয় প্রতিষ্ঠানে ১৫ আগস্টের শহীদের জন্য দোয়া ও প্রার্থনার আয়োজন করা হয়।

যশোর সদর উপজেলা আওয়ামী লীগ : দিনটিতে সকাল ১০ টায় করোনা দুর্যোগের কারণে সামাজিক দূরত্ব বজায় রেখে শহরের বকুলতলাস্থ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি ম্যুরালে দলীয় নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া সদর উপজেলার সকল ইউনিয়নের সকল ওয়ার্ডের সব মসজিদ, মন্দির, গির্জায় বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। তবে এবার কোনো গণভোজের আয়োজন থাকছে না তাদের।

আরো সংবাদ