আজ - শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি, (হেমন্তকাল), সময় - রাত ৮:২৯

শুক্রবার যশোর জেলায় ৭০ নমুনা পজেটিভ

যশোর প্রতিনিধি : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারে পরীক্ষা শেষে আজ শুক্রবার যশোর জেলার ২৭২টি নমুনা পরীক্ষা করে ৭০ টি নমুনা পজেটিভ এবং ২০২ টি নমুনা নেগেটিভ আসে। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় জেনোম সেন্টারে যশোর জেলার ২৭২ টি নমুনা পরীক্ষা করে শুক্রবার সকালে এই ফলাফল ঘোষণা করা হয়।

বিশ্ববিদ্যালয়ের এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানান, এদিন যশোর জেলার মোট ২৭২টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৭০টি পজেটিভ হিসেবে চিহ্নিত করা হয়েছে। বৃহস্পতিবার যশোর জেলায় মোট শনাক্ত করোনা রোগীর সংখ্যা ছিল ১৪৮০। এদের মধ্যে মারা গেছেন ২০ জন। সুস্থ হয়ে উঠেছেন ৭৯৬জন।
পরীক্ষা সংক্রান্ত তথ্যাদি সকালেই সংশ্লিষ্ট যশোর জেলার সিভিল সার্জনের অফিসে পাঠানো হয়েছে। যশোরের পজেটিভ নমুনাগুলোর মধ্যে কতটি নতুন আর কতটি ফলোআপ তা এখনো জানা যায়নি।
নতুন শনাক্ত হওয়া ব্যক্তিদের অবস্থান নিশ্চিত হওয়ার চেষ্টা করা হচ্ছে। ঠিকানা নিশ্চিত হয়ে সেসব এলাকা লকডাউন করা হবে বলে তিনি জানান।

আরো সংবাদ