আজ - শনিবার, ৫ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা রবিউস সানি, ১৪৪৬ হিজরি, (শরৎকাল), সময় - বিকাল ৩:১৯

হত্যা মামলায় আটক যশোর জেলা আওয়ামীলীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন।

যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলনকে গতকাল ঢাকার বংশাল থানা পুলিশ একটি হত্যা মামলায় কারাগারে প্রেরণ করেছে। তাকে মহানগর চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে নেয়া হলে বিচারক জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের আদেশ দেন। এরআগে বৃহস্পতিবার বিকেল তিনটার দিকে ঢাকার ফুলবাড়ি গেট এলাকা থেকে তাকে আটক করে পুলিশ। এসময় তার স্ত্রী নাসরিন সুলতানা সাথে ছিলেন। তাকেও গাড়িতে নেওয়ার চেষ্টা করা হয়। তবে শেষ পর্যন্ত শুধু মিলনকে নিয়ে যায় পুলিশ।

মামলার তদন্তকারী কর্মকর্তা বংশাল থানার এসআই হোসাইন মোহাম্মদ আরাফাত গতকাল আদালতে প্রেরিত নথিতে উল্লেখ করেছেন, চাঁদপুর জেলার নতুন বাজার এলাকার মনিরুর ইসলাম অপু ঢাকার বংশাল এলাকার ময়না হাজীর ভাড়াটিয়া ছিলেন। তিনি ৫ আগস্ট বংশাল থানার অধীনস্থ নবাবপুর রোডের গোলকপাল লেন গেইটের সামনে পেটে গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় যে মামলা হয়েছে তার সন্দেহভাজন আসামি হিসেবে শহিদুল ইসলাম মিলনকে গ্রেফতার দেখানো হয়েছে। তাকেসহ এই মামলায় মোট ৪জনকে গতকাল মহানগরের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে নেয়া হয়।

যশোর জেলা আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ওহিদুল ইসলাম তরফদার বলেন, ‘জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন ভাইকে হত্যা মামলায় সন্দেহভাজন হিসেবে গ্রেফতার দেখানো হয়েছে। তিনি এজাহারভুক্ত আসামি না। ৫ তারিখে সরকার পতনের দিন এই হত্যাকা- হয়। তিনি ঘটনাস্থলে ছিলেনই না। তাকে ষড়যন্ত্রমূলকভাবে গ্রেফতার দেখানো হলো।

তিনি আরো বলেন, তার জামিনের জন্য পরিবারের পক্ষ থেকে আদালতে আইনজীবী নিযুক্ত করা হয়েছিল। কিন্তু জামিন মেলেনি।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত