আজ - শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - দুপুর ১:৫৮

অজ্ঞান না করে চিকিৎসক ছাড়াই সিজার করে ওয়ার্ডবয় যশোরের স্ক্যান হাসপাতালের বিরুদ্ধে তদন্ত আজ

যশোরের স্ক্যান হাসপাতালের বিরুদ্ধে তদন্তে নেমেছে সিভিল সার্জন অফিস। দৈনিক সমাজের কথায় ‘গাইনি চিকিৎসক ছাড়াই ওয়ার্ডবয় সিজার করলো যশোরের স্ক্যান হাসপাতালে, করা হয়নি অচেতনও’ এই শিরোনামে খবর প্রকাশের পর সিভিল সার্জন অফিস তদন্ত কমিটি গঠন করে। ডেপুটি সিভিল সার্জন ডা. প্রতিভা ঘরাই আজ (১৬ নভেম্বর) সকাল ১০টায় স্ক্যান হাসপাতালে গিয়ে তদন্ত করবে।
গত ৬ নভেম্বর যশোর শহরতলীর হুশতলা এলাকার হাসান তারেকের স্ত্রী ইসমত আরাকে স্ক্যান হাসপাতালে সিজার করা হয়। ইসমত আরা’র অভিযোগ, অপারেশন থিয়েটারে তার সাথে অমানবিক অত্যাচার, ওয়ার্ডবয় দিয়ে অচেতন অবস্থায় পেট কাটা এবং অশ্লীল ভাষায় গালিগালাজ করা হয়। ইসমত আরা’র শাশুড়ি বেবি খাতুন জানান, অপারেশন রুমে ইশরাতকে চিল্লাচিল্লি করতে দেখে অপারেশন থিয়াটারের সামনে দাঁড়ালে কর্তব্যরত চিকিৎসক ডা. ইসমত আরা মৌসুমী অপারেশন থিয়েটার থেকে বের হয়ে যেতে দেখা যায়। পরে দুজন পুরুষ মুখ চেপে ধরে অপারেশন করলে অতিরিক্ত রক্ত বের হয় এবং ছটফট করতে থাকে। ইসমত আরা’র স্বামী আবুল হাসান জানান, আমরা ঘটনার দিন কিছু বলতে ভয় পেয়েছি কারণ রোগী ভর্তি ছিল, সেজন্য রোগী রিলিজ নেওয়ার পরে অভিযোগ করেছি। এ বিষয়ে ১১ নভেম্বর দৈনিক সমাজের কথায় একটি প্রতিবেদন প্রকাশিত হয়। আর সেই প্রতিবেদনের প্রেক্ষিতে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আজ (১৬ নভেম্বর) সকাল ১০টায় স্ক্যান হাসপাতালে সরজমিন তদন্ত কমিটি তদন্ত করবে। ওই দিন অপারেশনের সাথে সংশ্লিষ্ট চিকিৎসক, নার্স, ওয়ার্ডবয়সহ সকল সংশ্লিষ্ট ব্যক্তিকে উপস্থিত থাকতে হবে বলে ডেপুটি সিভিল সার্জন প্রেরিত পত্রে জানা যায়।

আরো সংবাদ