আজ - শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ৪:৪৩

ঈদকে কেন্দ্র করে যশোরে ফ্রিজ কেনার ধুম

হাসিবুল ইসলাম শান্ত, যশোর।। পবিত্র ঈদুল আযহাকে কেন্দ্র করে যশোরে ফ্রিজ কেনার ধুম পড়েছে। ঈদের আর মাত্র একদিন বাকি। কোরবানি দেওয়া পশুর মাংস সংরক্ষণ হবে ফ্রিজে। তাই পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ফ্রিজের চাহিদা অনেক বেড়েছে।
ফ্রিজ বিক্রেতারা জানান, ঈদুল আযহাকে  কেন্দ্র করে এবার বিপুল সংখ্যক ফ্রিজ বিক্রি হচ্ছে।দেশে ১০০ লিটার  থেকে ৪০০ লিটার ধারণক্ষমতা সম্পন্ন ওজনের ফ্রিজ পাওয়া যায়। তবে ১৫০ থেকে ২০০ লিটার ওজন ধারণক্ষমতার ফ্রিজ ও ডিপ ফ্রিজের বিক্রি সবচেয়ে বেশি হচ্ছে। যশোরে প্রতি বছর এই সময়ে প্রায় তিন থেকে চার’শ ফ্রিজ বিক্রি হয়।
যশোরে নিউমার্কেট ,পালবাড়ী, দড়াটানা, রাজারহাট এবং রুপদিয়া বাজারসহ বিভিন্ন স্থানের বিক্রয় কেন্দ্রে ফ্রিজ বিক্রিতে ব্যস্ত সময় পার করছেন বিক্রেতারা।
তারা জানান, ওয়ালটন, মাইওয়ান, যমুনা, মিনিস্টার, মার্সেলের মতো দেশীয় ব্র্যান্ডের পাশাপাশি হিটাচি, সিঙ্গার, এলজি, ওয়ার্লপুল, কংকা, অ্যারিস্টন, স্যামসাং, হায়েস, হায়ার, শার্পসহ আমদানি করা বিভিন্ন ব্র্যান্ডের ফ্রিজ  বেশ বিক্রি হচ্ছে।
যশোর আরএন রোড এলাকায় দেশের অন্যতম ব্র্যান্ড ওয়ালটনের বিক্রয় কেন্দ্রে দেখা গেছে, ঈদুল আযহা উপলক্ষে অত্যাধুনিক ডিজাইন এবং ভালো মানের সব ফ্রিজ সাজিয়ে রাখা হয়েছে। ক্রেতারা ঘুরে ঘুরে ফ্রিজ দেখছেন। আর  ক্রেতা এবং দর্শনার্থীদের ফ্রিজ সম্পর্কে ধারণা দিচ্ছেন বিক্রেতারা।
ওয়ালটনের এরিয়া ম্যানেজার খানজাহান আলী ১৪/৭ নিউজকে বলেন, বছরের এই সময়টাতেই সবচেয়ে বেশি ফ্রিজ বিক্রি হয়। এবারও কোরবানির ঈদকে কেন্দ্র করে ফ্রিজ বিক্রি হচ্ছে।
তিনি আরও জানান, সর্বনিম্ন ১৩ হাজার ৯০০ টাকা  থেকে ৬৯ হাজার টাকায় ওয়ালটনের ফ্রিজ পাওয়া যাচ্ছে। ঈদুল আযহা উপলক্ষে ফ্রিজে আকর্ষণীয় মূল্যছাড় দিয়েছে  কোন কোন কোম্পানী।
গাবখালী থেকে যশোর রুপদিয়া বাজারে ফ্রিজ কিনতে এসেছেন কামাল হোসেন। তিনি খানজাহান আলী ২৪/৭ নিউজকে বলেন, বাসায় একটি ফ্রিজ আছে। তবু কোরবানির মাংস সংরক্ষণ করতে ডিপ ফ্রিজ প্রয়োজন। দর-দামে মিললে আজকেই কিনে ফেলবো।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত