আজ - শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - দুপুর ১:২৭

এক কুকুরের কামড়ে আহত ৩৫

ময়মনসিংহের ফুলবাড়িয়ায় এক পাগলা কুকুরের কামড়ে অন্তত ৩৫ জন আহত হয়েছেন। এর মধ্যে চিকিৎসা নিয়েছেন ২৬ জন। মঙ্গলবার (৮ ডিসেম্বর) ফুলবাড়িয়ায় সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কুকুরের কামড়ে তারা আহত হন।

বিষয়টি নিশ্চিত করে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিধান চন্দ্র দেবনাথ বলেন, আহতদের মধ্যে ২৬ জন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে চিকিৎসা নিয়েছেন।

ভ্যাকসিন দেয়ার বিষয়ে তিনি বলেন, যাদের ভ্যাকসিন কিনে দেয়ার সামর্থ্য আছে তারা বাইরে থেকে কিনে আনার পর দেয়া হচ্ছে। যাদের সামর্থ্য নেই, তাদের ময়মনসিংহ সুর্যকান্ত (এসকে) হাসপাতালে রেফার্ড করা হচ্ছে।

স্থানীয়রা বলেন, উপজেলার চাঁদপুর, কৈয়ারচালা, বিদ্যানন্দ ও কালাদহসহ বিভিন্ন গ্রামে গিয়ে পাগলা কুকুরটি পথচারীদের কামড়ে আহত করে বলে জানা গেছে।

জনতা উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির অভিভাবক সদস্য মো. আ. হালিম জানান, কালাদহ গ্রামের আ. রশীদের তিন বছরের মেয়ে উর্মী বাড়ির উঠানে খেলছিল। পাগলা কুকুরটি ওই শিশুকে কামড় দেয়। শিশুটির মা ছাড়াতে গেলে তাকেও কামড় দেয়।

একইদিন ওই গ্রামের বিল্লাল হোসেন, মীম, মারুফ ও দুলালসহ ছয়জনকে কুকুরটি কামড় দেয়।

আরো সংবাদ