আজ - শনিবার, ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ১:৩১

এমপি নাবিলের বিরুদ্ধে তোষামোদির অভিযোগ ! নৈপথ্যে বিপুল ও রাজু

খান জাহান আলী 24/7 নিউজ:: যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহম্মেদ ও ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুলের বিরুদ্ধে সংগঠন পরিপন্থি কর্মসূচী এবং উচ্চমাত্রার তোষামোদির অভিযোগ তুলে প্রেস বিজ্ঞপ্তি দিয়েছে যশোর সদর উপজেলা ও পৌর ছাত্রলীগ।

 

সম্প্রতি সদর উপজেলাধীন দড়াটানা ভৈরব চত্তরে সদর উপজেলা ছাত্রলীগের ব্যানার ব্যবহার করে ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুলের উদ্যমে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ভিডিও কনফারেন্স ও শোক সভা নামে একটি প্রোগ্রাম করে।

বিভিন্ন সূত্রে জানা যায় প্রোগামটিতে মোট উপস্থিতির ৭০ ভাগই স্কুল পড়ুয়া শিক্ষার্থী। কোভিড-১৯ করোনা ভাইরাস সংক্রমনের আশঙ্কায় এবছরের ১৭ মার্চ থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় নামমাত্র টাকা খরচ দিয়ে সম্প্রতি যুবলীগ পরিচয়ে নিজেকে মেলে ধরা এক ভুইফোঁড় রাজনীতিবিদ এসব শিশুমনা শিক্ষার্থীদের সভাস্থলে আনছে।

নাম প্রকাশে অনিচ্ছুক যশোর সদর উপজেলার এক যুবলীগ নেতা বলেন প্রোগ্রাম সফল করতে স্কুল পড়ুয়া শিক্ষার্থীদের দিয়ে সভাস্থল ভরানোই রাজুর কাজ। যাদের সর্বোচ্চ বয়স ১৪ থেকে ১৬ বছর। এসব ছেলেদের মধ্যে অধিকাংশই জামাত বিএনপি পরিবার থেকে আসা। তিনি আরও বলেন, কোন পদে না থাকলেও ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুলের আশির্বাদপুষ্ট এই ব্যবসায়ী রাজু বাংলাদেশ আওয়ামী যুবলীগের সদর উপজেলা শাখার নেতা পরিচয়ে প্রথম সারীর চেয়ারে বসে প্রকৃত যুবলীগ নেতাদের অবহেলা ও অপমান করে। এভাবে চলতে থাকলে সদর উপজেলা যুবলীগ দ্রুতই কলঙ্কিত সংগঠনে রুপ নেবে।

গত ০২ সেপ্টেম্বর বাংলাদেশ ছাত্রলীগ যশোর সদর উপজেলা ও পৌর শাখার প্যাডে সদর উপজেলা ছাত্রলীগের আহবায়ক এম এম রবিউল ইসলাম, যুগ্ন আহবায়ক এল এম জাবেদ উদ্দিন ও মুমেল হোসন, পৌর শাখা ছাত্রলীগের আহবায়ক মেহেদী হাসান রনি, যুগ্ম-আহবায়ক মোঃ সালাউদ্দীন কবির সাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুলকে সোনা চোরাচালান ও চাল চুরির হোতা খ্যাত যশোরের রাজনীতিতে বয়কট হওয়া নেতা বলে উল্লেখ করে উপজেলা ও পৌর ছাত্রলীগের নেতাদের স্বাক্ষরিত ঐ বিজ্ঞপ্তিতে বলা হয় কেন্দ্রের অনুষ্ঠানে প্রধান অতিথি দেশরত্ন শেখ হাসিনা কিন্তু এই অনুষ্ঠানের ব্যানার এ প্রধান অতিথি হিসেবে যশোর – ৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ এর নাম দেখা যায় এবং সাংঘর্ষিক ও সংগঠন পরিপন্থী।

এর আগে যশোরের শানতলা এলাকার একটি গুদাম থেকে ৪ হাজার কেজি সরকারি চাল ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে উদ্ধার করে সেনাবাহিনী, ডিবি ও থানা পুলিশের সমন্বিত দল। এ ঘটনায় দুজনকে আটক করে পুলিশ। আটককৃত  রাকিব হাসান শাওন  ও  হাসিবুল হাসান সদর উপজেলার ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুলের পোষ্য ক্যাডার এবং বাঘারপাড়ায় বিপুলের মাদকের সিন্ডিকেট নিয়ন্ত্রণ করত এই শাওন। এই চাউলকান্ডে বিপুলের হাত রয়েছে বলেই সংবাদ প্রচার করেছে একাধিক গণমাধ্যম।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাংগঠনিক বিশৃঙ্খলা সৃষ্টিকারী শ্রমিকদের সংগঠন -২২৭ এর সদস্য ( ক্রমিক নং-৪৬৫৫,সদস্য নং-৫৬৫২) এবং বিগত দিনে সংগঠন পরিপন্থী অনৈতিক কাজের জন্য সমালোচিত রেজওয়ান হোসেন মিঠুন এর সভাপতিত্বে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার ভিডিও কনফারেন্স ও শোক সভা নামে একটি প্রোগ্রাম করে যা সংগঠন বিরোধি  ও সাংঘর্ষিক।

সদর উপজেলা ছাত্রলীগের আহবায়ক যুগ্ম আহ্বায়কসহ কমিটির কোনো নেতা কর্মসূচি সম্পর্কে অবগত উপস্থিত ছিলেন না এখানে ব্যানার ব্যবহার সংগঠন পরিপন্থী মাননীয় প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে কেন্দ্রের ব্যানারসহ সারা বাংলাদেশের সকল ইউনিটের ব্যানার প্রধান অতিথি হিসেবে দেশরত্ন শেখ হাসিনার নাম দেখেছি সেখানে শুধুমাত্র এই ব্যানার টিতে সংসদ সদস্য প্রধান অতিথি হলো উচ্চমাত্রার তোষামোদির ইঙ্গিত দিচ্ছে।

বিজ্ঞপ্তিতে যশোর সদর উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীদের পক্ষে উক্ত সংগঠন বিরোধী কার্যক্রমের তীব্র নিন্দা ও প্রতিবাদ জ্ঞাপন করেছেন উপজেলা ছাত্রলীগের আহবায়ক এম এম রবিউল ইসলাম, যুগ্ন আহবায়ক এল এম জাবেদ উদ্দিন ও মুমেল হোসন, পৌর শাখা ছাত্রলীগের আহবায়ক মেহেদী হাসান রনি, যুগ্ম-আহবায়ক মোঃ সালাউদ্দীন কবির।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত