আজ - শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ১১:৫২

হত্যা মামলায় আটক,যশোর জেলা ছাত্রলীগ নেতা বাবু।

যশোর আরবপুর এলাকার ডিশ ব্যবসায়ী আতাউর রহমান হত্যা মামলায় সাইদুজ্জামান বাবু ওরফে দাঁতাল বাবুকে আটক করেছে ডিবি পুলিশ। এ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে তাকে বৃহস্পতিবার দিবাগত রাতে আরবপুর বিমান বন্দর সড়কের নিজ বাড়ি থেকে আটক করা হয়। সাইদুজ্জামান বাবু মৃত আব্দুর রাজ্জাক ওরফে হাশেম আলী বিশ্বাসের ছেলে।
ডিবি পুলিশের ইন্সপেক্টর শহিদুল ইসলাম হাওলাদার জানান, ২০১৫ সালের ১৮ এপ্রিল রাতে আরবপুর বিমান বন্দর সড়কে সন্ত্রাসীদের গুলিতে গুরুতর আহত হন ডিশ ব্যবসায়ী আতাউর রহমান। তিনি সদর উপজেলার ডাকাতিয়া গ্রামের ফিরোজ হায়দারের ছেলে। পরে তাকে উদ্ধার করে প্রথমে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে যান স্বজনেরা। কিন্তু তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় পরবর্তীতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ১৯ এপ্রিল সকালে মারা যান আতাউর রহমান। এ ঘটনায় নিহতের পিতা ফিরোজ হায়দার অজ্ঞাত আসামি করে কোতয়ালি থানায় মামলা করেন। এরপর মামলার তদন্ত শেষে ২০১৮ সালের ২১ মার্চ ১৩ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন সিআইডি পুলিশের ইন্সপেক্টর হারুন অর রশিদ। বাদী ফিরোজ হায়দার এই চার্জশিটের উপর আদালতের নারাজি জানালে বিচারক মামলাটি অধিকতর তদন্তের জন্য ডিবি পুলিশকে আদেশ দেন। এর প্রেক্ষিতে ডিবি পুলিশ মামলাটি তদন্ত করছে।
ইন্সপেক্টর শহিদুল ইসলাম হাওলাদার আরও জানান, আতাউর রহমান হত্যার সাথে সাইদুজ্জামান বাবু ওরফে দাঁতাল বাবুর সম্পৃক্ততা রয়েছে বলে সন্দেহ করা হচ্ছে। এ কারণে তাকে আটক করা হয়েছে। শুক্রবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। তবে হত্যার বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে তার বিরুদ্ধে রিমান্ডের আবেদন জানানো হবে।
উল্লেখ, সাইদুজ্জামান বাবু ওরফে দাতাল বাবু কোতায়ালি থানায় ১৫ মামলার আসামী। বাবু জেলা ছাত্রলীগের সাবেক সহসভাপতি।

আরো সংবাদ