আজ - শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - দুপুর ২:১১

ঐক্যবদ্ধভাবে সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচনে বিএনপিকে পরাজিত করে শিক্ষা দিব: এস এম কামাল

পাবনা-৪ আসনের উপ-নির্বাচনে নৌকার প্রার্থী নূরুজ্জামান বিশ্বাসকে বিজয়ী করার লক্ষ্যে দ্বিধাবিভক্তি ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন।

শনিবার (৫ সেপ্টেম্বর) ঈশ্বরদী ডাকবাংলো চত্বরে পাবনা জেলা আওয়ামী লীগ আয়োজিত প্রয়াত সংসদ সদস্য ও সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ স্মরণে আয়োজিত স্মরণ সভা ও প্রতিনিধি সম্মেলনে ঈশ্বরদী ও আটঘরিয়ার সকল নেতা-কর্মী এই প্রত্যয় ব্যক্ত করেছেন। এসময় বক্তারা বলেন, শিকার ধরার সময় সিংহের সৌন্দর্য, আর আন্দোলন ও নির্বাচনে আওয়ামী লীগের সৌন্দর্য শোভা পায়। যার প্রমাণ আজকের এই প্রতিনিধি সম্মেলন।

জেলার ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল’র সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন। সম্মানিত অতিথি ছিলেন স্কয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী পিন্টু। বিশেষ অতিথি ছিলেন শামসুল হক টুকু, ফিরোজ কবীর ও জেলার সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স। সভা সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মকলেছুর রহমান মিন্টু ও জেলা আওয়ামী লীগ নেতা ব্যারিস্টার সৈয়দ আলী জিরু।
এছাড়া বক্তব্য রাখেন ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নায়েব আলী বিশ্বাস, আটঘরিয়ার সভাপতি মেজর শহিদুল ইসলাম রতন, পৌর আওয়ামী লীগের সভাপতি মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, ঈশ্বরদীর দায়িত্বপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান আব্দুস সালাম খান, আটঘরিয়ার উপজেলা চেয়ারম্যান তানভীরুল ইসলাম তানভীরসহ জেলা ও দুই উপজেলা নেতারা এবং দলীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা।
প্রধান অতিথির বক্তব্যে এস এম কামাল বলেন, এখানে নৌকা হারলে আমি, আপনি হারবো। শেখ হাসিনা কষ্ট পাবে। জননেতা শামসুর রহমান শরীফের আত্মাও কষ্ট পাবে। আপনারা ঐক্যবদ্ধ থাকলে এখানে নৌকার বিজয় অবশ্যই নিশ্চিত হবে। তিনি আরও বলেন, শেখ হাসিনা রাস্তা থেকে হাবিবকে তুলে এনে ছাত্রলীগের সভাপতি বানিয়েছিল। সেই হাবিব এখন প্রতিদ্বন্দ্বী ধানের শীষের প্রার্থী। হাবিব তার নিজের ইউনিয়নেই বিজয় অর্জনের ক্ষমতা রাখে না। এই নির্বাচন নিয়ে কোন সিনক্রিয়েট করা যাবে না। সুষ্ঠ নিরপেক্ষ নির্বাচন করেই আমরা ধানের শীষের হাবিবকে শিক্ষা দিতে চাই। বিএনপিকে একটা শিক্ষা দিতে চাই।

তিনি আরো বলেন, নৌকা হারলে আপনি হারবেন, আমি হারবো নুরুজ্জামান সাহেব হারবেন , ব্যক্তিগতভাবে কষ্ট পাবেন। কিন্তু নৌকা হেরে গেলে বঙ্গবন্ধুর আত্মা কষ্ট পাবে, শেখ হাসিনা কষ্ট পাবেন। নৌকা আমার-আপনার প্রতীক, নৌকা মুক্তিযুদ্ধের প্রতীক নৌকা স্বাধীনতার প্রতীক। কেন মানুুষ নৌকায় ভোট দেবে না? যে নৌকার প্রতিষ্ঠা করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব। যিনি বাংলাদেশ দিয়েছেন আর এখন যে নৌকার মালিক হচ্ছেন জননেত্রী শেখ হাসিনা। যিনি উন্নয়ন সমৃদ্ধির প্রতীক, সততার প্রতীক, গণতন্ত্রের প্রতীক।
তাই নেতায় নেতায় ঐক্য না, কর্মীদের ঐক্য থাকতে হবে। আপনারা ঐক্যবদ্ধ থাকলে নৌকায় বিজয় নিশ্চিত বলে উল্লেখ করেন তিনি। তিনি বলেন, নৌকা হেরে গেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রধানমন্ত্রীত্ব আপাতত যাবে না। কিন্তু ওনি কষ্ট পাবেন। আপনারা কি আপনাদের নেত্রী শেখ হাসিনাকে কষ্ট দিতে চান? তাই স্থানীয় নেতাকর্মী সমর্থকদের হাত উঁচিয়ে শপথ করার অঙ্গীকার করান এসএম কামাল।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত