আজ - শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ৯:৩৩

কেশবপুরে খালের পলি অপসারনের সিদ্ধান্ত

১৮গ্রামের কৃষকদের ইরি বোরো আবাদের লক্ষ্যে পানি অপসারণের জন্য কেশবপুরে বিল গরালিয়া পানি নিষ্কাশন কমিটির এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলার বড়েঙ্গা স্লুইট গেটের পাশে সোমবার সন্ধায় বিল গরালিয়ার পানি নিষ্কাশন কমিটির সভাপতি ও মৎস্য ঘের ব্যবসায়ী মজিবর রহমান চাঁনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, মৎস্য ঘের ব্যবসায়ী আবু সাঈদ লাভলু, কারুজ্জামান বিশ্বাস, মিনার হোসেন, খন্দকার ইনতাজ আলী, ঘের ম্যানেজার কামাল হোসেন, শ্রমিক নেতা মুনছুর আলী প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন, জমির মালিক সাবেক শিক্ষক আব্দুর রহমান, মোমিন হোসেন, আব্দুল জলিল, মিজানূর রহমান, শাহাজাহান আলী প্রমুখ।

আলোচনা সভায় সর্বসম্মতিক্রমে চুড়ান্ত সিদ্ধান্ত উপনিত হয় যে কৃষকদের জমি ধান চাষের উপযোগী করতে বুধবার থেকেই বিল গরালিয়ার মৎস্য ঘের ব্যবসায়িরা নিজস্ব অর্থায়নে বড়েঙ্গা স্লুইস গেট থেকে তালেব মাস্টারের বাড়ি পর্যন্ত নতুন খালের প্রায় ১ কিলোমিটার পলি অপসারণ করে ওই বিলের পানি নিষ্কাশনের করার ব্যবস্থা করবে। এখনই এ উদ্যোগ বাস্তবায়িত না হলে বিল গরালিয়ার কৃষকরা পড়বে বিপাকে।

গরালিয়ার পানি নিষ্কাশন কমিটির সভাপতি ও মৎস্য ঘের ব্যবসায়ি মজিবর রহমান চাঁন বলেন, আগামী মঙ্গলবার থেকে কৃষকদের ইরি -বোরো আবাদের জন্য বিল গরালিয়ার মৎস্য ঘের ব্যবসায়িরা নিজস্ব অর্থায়নে বড়েঙ্গা স্লুইস গেট থেকে

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত