আজ - মঙ্গলবার, ১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি, (শরৎকাল), সময় - রাত ১:০০

খুলনায় আওয়ামীলীগ নেতাকে গণপিটুনি।

খুলনার খানজাহান আলী মশিয়ালী এলাকায় ট্রিপল হত্যা মামলার আসামি ও সাবেক আওয়ামী লীগ নেতা জাকারিয়া শেখকে গণপিটুনি দিয়েছে জনগন। তাকে আশঙ্কাজনক অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। শনিবাররাতে মশিয়ালি রেললাইন এলাকায় এ ঘটনা ঘটে। এলাকাবাসী জানায়, শনিবার রাতে আওয়ামী লীগ নেতা জাকারিয়া বাড়ির দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে এলাকার বিক্ষুব্ধ লোকজন তাকে ঘিরে ধরে গণপিটুনি দেয়। একপর্যায়ে তারা জাকারিয়াকে মৃত ভেবে ফেলে রেখে চলে যায়। পরে খবর পেয়ে তার আত্মীয়-স্বজন তাকে উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করে। জাকারিয়া ছিলেন খানজাহান আলী থানা আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক। হত্যাকান্ডের পরে তাকে দল থেকে বহিষ্কার করা হয়। খানজাহান আলী থানার অফিসার ইনচার্জ (ওসি) হাফিজুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, তার অবস্থা আশঙ্কাজনক বলে শুনেছি।

খানজাহান আলী থানা পুলিশ জানায়, ২০২০ সালের ১০ জুলাই মশিয়ালী এলাকায় জাকারিয়া ও তার ২ ভাইয়ের নেতৃত্বে ২০/২৫ জন এলাকাবাসীর ওপর গুলিবর্ষণ করে। এতে আলিম জুট মিলের শ্রমিক নজরুল ইসলাম, রাজমিস্ত্রির হেলপার গোলাম রসুল ও ছাত্র সাইফুল ইসলাম নিহত হন। এছাড়া ৯/১০ জন গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়।

এ ঘটনায় নিহত সাইফুলের বাবা শহিদুল শেখ বাদী হয়ে ১৮ জুলাই জাকারিয়া, তার ভাই শেখ জাফরিন হাসান ও মিল্টনসহ ২২ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত পরিচয় ১৫/১৬ জনকে আসামি করে খানজাহান আলী থানায় মামলা দায়ের করেন। বর্তমানে মামলাটি বিচারাধীন রয়েছে। এ ঘটনার জের ধরে উত্তেজিত জনতা এদিন জাকারিয়াকে পেয়ে গণধোলাই দেয়।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত