আজ - শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - দুপুর ২:১৪

খুলনায় প্রভাষক চিত্তরঞ্জন বাইন হত্যা মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

খুলনা প্রতিনিধি: খুলনায় শহীদ শেখ আবুল কাশেম স্মৃতি মহাবিদ্যালয়ের ইংরেজী বিভাগের প্রভাষক চিত্তরঞ্জন বাইন হত্যা মামলায় ২ আসামির মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। বাকি আট আসামিকে খালাস দেয়া হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে খুলনা জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক সাইফুজ্জামান হিরো এ রায় ঘোষণা করেন।মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন, রাজু মুন্সি ওর‌ফে গালকাটা রাজু ও তু‌হিন গাজী‌। এর মধ্যে রাজু মুন্সি ওরফে গালকাটা রাজু পলাতক রয়েছে।আদালত সূত্রে জানা গেছে, প্রভাষক চিত্তরঞ্জন বাইন পরিবারসহ শেরে এ বাংলা আমাতলা রেডের একটি বাড়িতে বসবাস করতেন। ২০১৭ সালের ৬ জানুয়ারি তার স্ত্রী দু’ মেয়েকে নিয়ে শ্বশুর বাড়িতে বেড়াতে যান। প্রতিদিনের ন্যায় ১৪ জানুয়ারি পিটিআই মোড়স্থ নিজ কর্মস্থল থেকে রাত সাড়ে ১০ টায় বাসায় ফিরে আসেন। ওই রাত থেকে ১৫ জানুয়ারি সকাল সোয়া ১১ টার মধ্যে কোনো এক সময় দুর্বৃত্তরা ডাকাতির উদ্দেশ্যে তার বাসার জানালার গ্রিল কেটে ঘরের ভিতরে প্রবেশ করে। তাকে হত্যা করে নগদ টাকা, স্বর্ণালংকারসহ মালামাল লুট করে পালিয়ে যায়।ওই ঘটনায় পরের দিন নিহতের ছোটভাই অজ্ঞাতদের আসামি করে মামলা করেন। মামলার তদন্তে নেমে পুলিশ আসামিদের খোঁজ মেলান। একই বছরের ১২ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা খুলনা থানার এসআই মো কামাল উদ্দিন ১০ জন আসামির নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত