আজ - মঙ্গলবার, ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ৯ই রমজান, ১৪৪৫ হিজরি, (বসন্তকাল), সময় - রাত ৮:০৩

গ্রামের কন্ঠ পত্রিকার প্রকাশক ও সম্পাদকের বিরুদ্ধে মানহানির মামলা।

মিথ্যা সংবাদ ছাপিয়ে মানহানি ও চাঁদা দাবির অভিযোগে দৈনিক গ্রামের কণ্ঠ পত্রিকার প্রকাশক ও সম্পাদকসহ ৪ জনের বিরুদ্ধে যশোর আদালতে মামলা হয়েছে। মঙ্গলবার যশোর সদরের ভেকুটিয়া গ্রামের অবসরপ্রাপ্ত সৈনিক আব্দার হোসেন বাদী হয়ে এ মামলা করেছেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মঞ্জুরুল ইসলাম অভিযোগের তদন্ত করে পিবিআইকে প্রতিবেদন জমা দেয়ার আদেশ দিয়েছেন।

আসামিরা হলো, দৈনিক গ্রামের কণ্ঠ পত্রিকার প্রকাশক শাহরিয়ার আলম খান, সম্পাদক শাহিনুর রহমান পান্না, যশোর সদরের ভেকুটিয়া গ্রামের আমীর আলীর ছেলে আব্দুল মান্নান ও মৃত দেবেন্দ্রনাথের ছেলে মাধই কুমার।

  1. মামলার অভিযোগে জানা গেছে, চাকরি থেকে অবসরে যাওয়ার পর আব্দার হোসেন সুনামের সাথে ব্যবসা ও চাষাবাদ করে জীবিকা নির্বাহ করে আসছেন। আব্দুর হোসেনের পৈত্রিক ১৮ শতক জমি মিস মামলার কাগজপত্র দেখিয়ে মাধই কুমার ও আব্দুল মান্নান রেকর্ড করে নেয়। বিষয়টি জানাজানির পর রেকর্ড সংশোধনীর মামলা করেন আব্দার হোসেন। গত ২৮ ফেব্রুয়ারি দেয়া এ মামলার রায় আব্দার হোসেনের অনুকূলে যায়। এতে ক্ষিপ্ত হয়ে গত ২৫ এপ্রিল মাধই কুমার ও আব্দুল মান্নান তার বাড়িতে গিয়ে নামপত্তনে খরচ হয়ে যাওয়া ১ লাখ টাক চাঁদা হিসেবে দাবি করে। চাঁদার টাকা দিতে অস্বীকার করলে তারা তাকে খুন-জখম করবে বলেও হুমকি দেয়। এ ঘটনার জের ধরে আব্দুল মান্নান ও মাধই কুমারের দেয়া মিথ্যা তথ্যের উপর ভিত্তি করে গত ২৫ মে মণিরামপুর থেকে প্রকাশিত দৈনিক গ্রামের কণ্ঠ পত্রিকায় ‘ভূমি দস্যূর আতঙ্কে ভেকুটিয়ার হিন্দু সম্প্রদায়’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এ সংবাদের ভিতর যে তথ্য দেয়া হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। আসামিরা আব্দার হোসেনকে সমাজে হেয় করতে এ সংবাদ প্রকাশ করেছেন। ২৫ মে বিকেলে সাক্ষীদের মাধ্যমে প্রত্রিকায় প্রকাশিত সংবাদের বিষয়টি জানতে পেরে খোঁজখবর নিয়ে তিনি আদালতে এ মামলা করেছেন।

আরো সংবাদ