আজ - রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ১:০১

চুরি যাওয়া ২ ট্রাক লোহার কুচি উদ্ধার করলো ডিবি পুলিশ।

বেনাপোল থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ট্রাকে করে নেয়া লোহার কুঁচি চুরির ১০ দিন পর খুলনা, গোপালগঞ্জ ও মাদারীপুর থেকে তিনজনকে আটক করেছে যশোর জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। এসময় একটি ট্রাক ও ৫৫৮ কেজি লোহার কুঁচি উদ্ধার করা হয়।

আটককৃতরা হলো, মাদারীপুর সদর উপজেলার উত্তর দোয়াসর গ্রামের মুজিবর রহমান ঢালির ছেলে শাহিন, দক্ষিণ কাউয়াকুড়ি গ্রামের শহিদুল ইসলাম চৌকিদারের ছেলে সেলিম চৌকিদার এবং খুলনার খানজাহান আলী থানার মিরেরডাঙ্গা গ্রামেরে মৃত আব্দুল মান্নানের ছেলে ওবায়দুল হাসান।

যশোর ডিবি পুলিশের ওসি রুপণ কুমার সরকার জানিয়েছেন, গত ১৮ জানুয়ারি সন্ধ্যা ৭টার দিকে বেনাপোলের ২১ নম্বর সেড থেকে ঢাকা মেট্রো-ট-১৮-৩১৭১, (ঢাকা মেট্রো-ট-২২-৯৩৩৩) ও ঢাকা মেট্রো-ট-২৪-৭১২৫ নম্বরের তিনটি ট্রাকে করে ৫০০ ব্যাগের মধ্যে ১৫ টন ৯৬০ কেজি (২৭ লাখ টাকা) লোহার কুঁচি চট্টগ্রামের কেএসআরএম স্টিল প্লান্টের উদ্দেশ্যে রওনা করে। কিন্তু ওই ট্রাকগুলি নির্ধারিত স্থানে যাওয়ার আগেই ট্রাকে থাকা ফিরো সিলিকো ম্যাংগানিজ গুলো অন্যত্র বিক্রি করে ইট, বালি ও পাথর লোড করে। এরপর সেখানে পৌছানোর পরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আনলোড করতে গিয়ে ইট, বালি ও পাথর দেখে ট্রাক চালকদের কাছে জানতে চায়। কিন্তু চালকরা সন্তুষজনক কোন জবাব দিতে না পারায় ওই পণ্যের বেনাপোলের মালিককে বিষয়টি জানায়। মালিক বাহার আলী বারু আটক ওই তিনজনসহ অজ্ঞাতনামা ৫/৬জনের বিরুদ্ধে ২৭ জানুয়ারি বেনাপোল পোর্ট থানায় মামলা করেন।

ওই মামলাটির তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের এসআই শামিম হোসেন গত ২৭ জানুয়ারি রাতে খুলনা, মাদারীপুর ও গোপালগঞ্জে অভিযান চালিয়ে ওই তিনজনকে আটক করে। এ সময় একটি ট্রাক, ৪৫৮ কেজি ফিরো সিলিকো ম্যাংগানিজ, একটি ওজন পরিমাপের যন্ত্র এবং একটি বেলচা উদ্ধার করা হয়।

 

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত