আজ - শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই রবিউস সানি, ১৪৪৬ হিজরি, (হেমন্তকাল), সময় - দুপুর ২:২৯

দেয়াড়ায় ২০ জন মেধাবী ছাত্রীর মাঝে সাইকেল বিতরণ সম্পন্ন।

স্টাফ রিপোর্টার : “সর্বক্ষেত্রে নারীর পদচারণা” এই স্লোগানকে সামনে রেখে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা’র স্বপ্ন নারীর ক্ষমতায়ন বাস্তবায়নের অংশ হিসাবে যশোর সদর উপজেলার দেয়াড়া ইউনিয়নের বাজে দূর্গাপুর আন্জুমান মাধ্যমিক বিদ্যালয়ের ২০ জন মেধাবী ও দরিদ্র ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ করা হয়।

আজ রবিবার সকালে বিদ্যালয় প্রাঙ্গনে সাইকেল বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে দেয়াড়া মডেল ইউনিয়ন পরিষদের চেয়্যারম্যান আনিছুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগ যশোরের উপ পরিচালক জনাব কামরুল আরিফ, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মুনসুর আলী, এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান ,প্রতিষ্ঠানটির সকল শিক্ষক শিক্ষিকা ও স্থানীয় যুবলীগ,ছাত্রলীগেরর নেতাকর্মী এবং ইউপি সদস্যগণ উপস্থিত ছিলেন।

বাজে দূর্গাপুর আন্জুমান মাধ্যমিক বিদ্যালয়ের মোট ২০ জন মেধাবী শীক্ষর্থীদের মধ্যে ২০ টি সাইকেল বিতরণ করা হয়েছে।

এ সময় স্থানীয় সরকার বিভাগ যশোরের উপ পরিচালক জনাব কামরুল আরিফ বলেন , শুধু বিদ্যালয়ের অবকাঠামোর উন্নয়ন নয় শিক্ষার মানোন্নয়ন করতে হবে, শুধু শিক্ষিত হলে হবেনা তোমাদের মানুষ হতে হবে।

দেয়াড়া মডেল ইউনিয়ন পরিষদের চেয়্যারম্যান আনিছুর রহমান বলেন, আজ যারা সাইকেল পাচ্ছে আগামীতে এ সংখ্যা যেন আরও বৃদ্ধি পায়। সু-শিক্ষায় শিক্ষিত হয়ে তোমরা দেশ ও জাতির কল্যাণে কাজ করবে এমন ভাবে নিজেদের এখন থেকে তৈরি করো। স্বাধীনতা, সার্বভৌমত্ব, দেশপ্রেম, সর্বপোরি দেশের প্রতি, দেশের মানুষের প্রতি দায়বদ্ধতা ভুলোনা কখোনও। করোনা পরিস্থিতিতে বাংলাদেশ টেলিভিশনে শিক্ষা সহায়তায় নিয়মিত ক্লাস গ্রহনের বিষয়টি তুলে ধরে আনিছুর রহমান শিক্ষার্থীদেরকে টেলিভিশনের ক্লাসগুলোতে মনোযোগী হওয়ার আহবান জানান।

 

আরো সংবাদ