আজ - মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - দুপুর ১:৫৪

দ্বিতীয় ডোজ টিকা নিলেন যশোরের জেলা প্রশাসক ও সিভিল সার্জন

যশোরে কোভিড-১৯ টিকার দ্বিতীয় ডোজ নিলেন জেলা প্রশাসক ও সিভিল সার্জন। শনিবার যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল থেকে তারা এই টিকা গ্রহণ করেন। যশোরে দু’দিনে তিন সহ¯্রাধিক মানুষ টিকার দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন।

যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জনান, যশোর জেলায় এক লাখ ১৮ হাজার ৬০ জন প্রথম ডোজ টিকা নিয়েছেন। বৃহস্পতিবার থেকে তাদের দ্বিতীয় ডোজ টিকা দেওয়া শুরু হয়েছে। দ্বিতীয় ডোজ গ্রহণের প্রথম দিনে যশোরে ১ হাজার ৯৭৫ জন টিকা গ্রহণ করেছেন। শনিবার দ্বিতীয় দিনে যশোরের জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান, সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন কোভিড-১৯ দ্বিতীয় ডোজ গ্রহণ করেছেন।
এদিকে, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারের পরীক্ষায় যশোর ও মাগুরার দুই জেলার আরো ৫৬টি নমুনা করোনা পজেটিভ বলে শনাক্ত হয়েছে। এর মধ্যে যশোরের ৫৫টি এবং মাগুরার একটি নমুনা পজেটিভ হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ জানান, শুক্রবার তাদের ল্যাবে মোট ২৩৩টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষা শেষে জানানো হয়, যশোর জেলার ২১৫টি নমুনার মধ্যে ৫৫টি এবং মাগুরার ১৮টি নমুনার মধ্যে একটি পজেটিভ ফল দিয়েছে। বাকীদের নেগেটিভ ফল এসেছে। শনিবার সকালে বিশ^বিদ্যালয় থেকে এ ফল প্রকাশিত হয়েছে।

সূত্র – সমাজের কথা

আরো সংবাদ