আজ - শনিবার, ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ৩:৫১

বিভাগীয় পর্যায়ে কোভিড-১৯ বিষয়ক স্বেচ্ছাসেবী প্রশিক্ষণ দিবে আওয়ামী লীগ

রাজধানী ঢাকার পর এবার বিভাগীয় পর্যায়ে অনলাইনে মহামারি করোনা ভাইরাস কোভিড-১৯ বিষয়ক স্বেচ্ছাসেবী প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি।
প্রথম পর্যায়ে রাজশাহী, চট্টগ্রাম এবং খুলনা বিভাগে এই কর্মশালার আয়োজন করা হয়েছে যা আগামী সোমবার (২২ জুন) সকাল সাড়ে ১১টায় শুরু হবে।
বিভাগীয় পর্যায়ে অনলাইনে এই স্বেচ্ছাসেবী প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে থাকবেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।
এছাড়া বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত থাকবেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দিন।
অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. হোসেন মনসুর। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করবেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং উপকমিটির সদস্য সচিব ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর।
এর আগে ঢাকায় ১০০ জনকে অনলাইনের মাধ্যমে এই প্রশিক্ষণ দেয়া হয়। এবারে চট্রগ্রাম, খুলনা ও রাজশাহী বিভাগের আরো ১০০ জন এই অনলাইন প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণ করবে।
এ বিষয়ে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর বলেন, মহামারি করোনা ভাইরাসের কারণে আমাদের জীবনে স্থবিরতা সৃষ্টি হয়েছে। এমতাবস্থায় কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে স্বেচ্ছাসেবীদের প্রশিক্ষণ খুব গুরুত্বপূর্ণ। ব্যক্তিগত ও সামাজিক পর্যায়ে এবং কর্মক্ষেত্রে হাইজিন ও সেফটি নিশ্চিত করতে এই অনলাইন প্রশিক্ষণ অত্যন্ত ফলপ্রসূ হবে এমন আশা প্রকাশ করেন তিনি বলেন, এই সব প্রশিক্ষিত স্বেচ্ছাসেবকরা মাস্টার ট্রেইনার হিসেবে আরো অনেককে ট্রেনিং দিতে পারবেন। যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার করোনা মোকাবেলায় কার্যক্রমকে আরো কার্যকরী ভূমিকা রাখবে। পর্যায়ক্রমে সকল বিভাগ, উপজেলায়ও এই অনলাইন ট্রেনিং কার্যক্রম অনুষ্ঠিত হবে।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত