আজ - শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২রা জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ৭:২৩

বেনাপোল পুটখালীর ভারতীয় সীমান্ত থেকে ৪১ কেজি সোনা উদ্বার

যশোর বেনাপোল সীমান্তের ওপারে ভারতীয় সীমান্ত এলাকা থেকে ৪১ কেজি ৪৯১ গ্রাম স্বর্ণ উদ্ধার করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।
বৃহস্পতিবার রাতে বেনাপোল পুটখালী সীমান্ত দিয়ে পাচারের সময় ভারতের ঘোনারমাঠের ইছামতী নদীতে ভাসমানো নৌকা থেকে এ বিপুল পরিমাণের স্বর্ণের চালানটি উদ্ধার করে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) । যার বর্তমান বাজার মূল্য প্রায় ২১ কোটি ২২ লাখ টাকা।
বিএসএফ একটি সূত্রে বলেছে প্রায় কয়েকজন সন্দেহভাজন চোরাকারবারীকে আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে ইছামতি নদীতে একটি কাঠের নৌকায় ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করতে দেখেন বিএসএফ সদস্যরা। তারা এগিয়ে যেতেই তারা মালামাল ফেলে নদীতে লাফ দিয়ে তারা সাঁতরে বাংলাদেশের দিকে ফিরে যায়।
এরপর তল্লাশি চালিয়ে ৫টি ব্যাগ থেকে ৩২১টি স্বর্ণের বিস্কুট, ৪টি স্বর্ণের বার,১টি স্বর্ণের কয়েন উদ্ধার করা হয়। সোনা গুলি বাংলাদেশ সীমান্তের পুটখালী সীমান্ত এলাকার নাসির ,রমজান, দেবকুমার ও পলাশের বলে সীমান্ত এলাকার কয়েকটি সূত্র থেকে জানা গেছে।
সীমান্ত এলাকার এসব রাঘববোয়াল সোনা কারবারীরা দীর্ঘদিন স্থানীয় প্রশাসনের সাথে চুক্তিবদ্ধ হয়ে ধরে ধরা ছোঁয়ার বাইরে রয়েছে।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত