আজ - বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ১০:১৯

মেডিক্যাল ভর্তি পরীক্ষা: উপেক্ষিত স্বাস্থ্যবিধি

করোনাভাইরাসের কারণে মেডিক্যাল কলেজে ভর্তি পরীক্ষা পেছানো হয়। কিন্তু যখন শিক্ষার্থীরা পরীক্ষায় বসছেন তখন দেশে করোনা শনাক্তের পরিমাণ সর্বোচ্চ। স্বাস্থবিধি মানতে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে বিশেষভাবে নজর দেয়ার কথা বলা হলেও কেন্দ্রে তার দেখা পাওয়া যায়নি।

কেন্দ্রের বাইরে গাদাগাদি করে শিক্ষার্থীরা লাইন ধরে পরীক্ষার দিতে প্রবেশ করেছে। শিক্ষার্থীদের পাশাপাশি ছিলেন অভিভাবকরাও। ফলে দূরত্ব মানার কোনো বালাই ছিল না এ সময়।

ঢাকাসহ সারা দেশে ৫৫টি কেন্দ্রে শুক্রবার সকাল ১০টা শুরু হচ্ছে পরীক্ষা এক ঘণ্টার এই ভর্তিযুদ্ধ। মোট ১ লাখ ২২ হাজার শিক্ষার্থী অংশ নিচ্ছেন তাতে।

সরকারি নির্দেশনা অনুযায়ী, শিক্ষার্থীদের সুবিধার কথা বিবেচনা করে সকাল ৮টার মধ্যে তাদের পরীক্ষা কেন্দ্রে উপস্থিত থাকতে বলা হয়েছে। ৯টা ৩০ মিনিটে পরীক্ষা কেন্দ্রের প্রধান ফটক বন্ধ হয়ে যাবে। সাড়ে ৯টার পর কোনো শিক্ষার্থীকে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হবে না।

স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে বলা হয়েছিল, বিশেষভাবে স্বাস্থ্যবিধি মেনে এই পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৩ ফুট নিরাপদ দূরত্ব থেকে অবস্থানের নির্দেশনা থাকলেও কেন্দ্রগুলোর সামনে দেখা গেছে ভিড়।

আরো সংবাদ