আজ - বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ১:৩৫

যবিপ্রবি ল্যাবে নতুন ৬০ জনের দেহে করোনা পজেটিভ।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে গেল ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় যশোর জেলায় চিকিৎসকসহ নতুন করে আরও ৩১ জনের করোনা সনাক্ত হয়েছে। শনিবার সকালে যবিপ্রবি জিনোম সেন্টারের পরীক্ষণ দলের সদস্য ও এনএফটি বিভাগের চেয়ারম্যান ড. শিরিন নিগার এই রিপোর্ট প্রকাশ করেন।
ড. শিরিন নিগার জানান, শুক্রবার প্রতিষ্ঠানের ল্যাবে যশোর জেলার ১৩৩ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৩১ জনের, সাতক্ষীরা জেলার ৭৮ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জনের, মাগুরার ৩০ জনের নমুনা পরীক্ষা করে নতুন ৭ জনের কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে। এ ছাড়া বাগেরহাটের ২৪ জনের নমুনা পরীক্ষা করে নতুন করে ৭ জনের কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে। অর্থাৎ যবিপ্রবির ল্যাবে এদিন সর্বমোট ২৬৫ জনের নমুনা পরীক্ষা করে নতুন ৬০ জনের করোনা পজিটিভ এবং ২০৫ জনের নেগেটিভ ফলাফল এসেছে।
যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানিয়েছেন, যবিপ্রবি ল্যাবে প্রকাশিত ফলাফলে যশোর জেলার ১৩৩ জনের নমুনা পরীক্ষা করে চিকিৎসকসহ নতুন ৩১ জনের কোভিড-১৯ পজিটিভ ধরা পড়ে। এর মধ্যে যশোর সদরে ১৮ জন, অভয়নগর উপজেলায় ফলোআপ ৩ জনসহ ১৩ জন, চৌগাছা উপজেলায় ১ জন, কেশবপুর উপজেলায় ১ জন এবং শার্শা উপজেলায় ১ জন নতুন করে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে।
যশোর শহর ও সদর উপজেলার ১৮ জনের মধ্যে রয়েছেন, ডা. এমএম মর্তুজা মোর্শেদ (৩০), শহরের বারান্দিপাড়া এলাকার বাসিন্দা ফাতেমা খাতুন (২৮), একই এলাকার সালমা বেগম (৫০), যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের প্যাথলোজিস্ট গোলাম মোস্তাফা (৫০), এছাড়া পরিচয় পাওয়া যায়নি নাসরিন বেগম (৫৪), রেজাউল করিম (৫৫), শাহিন হোসেন (২৪), নায়িম (২৫), সোহাগ আলী (৩৮), শাহজাহান হোসেন (৪৬), রাহাত হোসেন (২৪), লিটন গাজী (৩০), সেলিম রহমান (৪৩), জোৎসনা (৩৯), সুফিয়া বেগম (৫০), শাহরিয়ার (৩৮), ইখতিয়ার উদ্দিন (৪০) এবং মিজানুর রহমানের (৩৫)।
অভয়নগর উপজেলায় ১০ জনের মধ্যে রয়েছেন, গুয়াখোলা গ্রামের ইনামুল হক (৪৪), আনিছুর রহমান (৩৯), ফজিলা খাতুন (৪৯)। এছাড়া পরিচয় ও ঠিকানা পাওয়া যায়নি, নজরুল ইসলাম (৬০), সিরাজুল ইসলাম (৫৭), আবুল হোসেন (৫১), মিজানুর রহমান বাবলু (৫৪), তাসনিম নিহা (৫), আশিক কুমার রাহা (৩৯) এবং বাবুল আক্তারের (৩৮)। এছাড়া কেশবপুর উপজেলার আব্দুল জব্বার (৬১), চৌগাছা উপজেলার মারুফুর রশিদ (২৬) এবং শার্শা উপজেলার আজিজুর রহমান (২৬) কোভিড-১৯ পজিটিভ হয়েছেন। নতুন আক্রান্তদের হোম আইসোলেশনের আওতায় নিয়ে বাড়ি লকডাউন করেছে প্রশাসন।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত