আজ - বৃহস্পতিবার, ৯ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১লা জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ১:৪৮

যশোরে অভিযান চালিয়ে ️ট্রেন থেকে মাদক সহ ৬৫ লাখ টাকা মূল্যের ভারতীয় অবৈধ পণ্য উদ্ধার…শুল্ক আদায়…!

 

যশোরের র‌্যাব-৬ ও বেনাপোল কাস্টমস বৃহস্পতিবার যৌথভাবে বেনাপোল রেলস্টেশনে অভিযান চালিয়েছে। এ সময় ভারত থেকে আসা খুলনাগামী ট্রেন থেকে বিপুল পরিমাণ বিদেশি মদসহ আনুমানিক ৬৫ লাখ টাকা মূল্যের ভারতীয় অবৈধ পণ্য উদ্ধারসহ শুল্ক আদায় করা হয়েছে। এর আগে গত রোববার র‌্যাব ও কাস্টমসের যৌথ অভিযানে বন্ধন এক্সপ্রেস থেকে বিদেশি মদসহ দশ লাখ টাকার ভারতীয় প্রসাধনী উদ্ধার করেছিল।

দীর্ঘদিন ধরেই অভিযোগ রয়েছে, ট্রেনটির বেশিরভাগ যাত্রী পণ্য আনতে ভারতে যাতায়াত করছে। নিরাপদ মনে করে কিছু চোরাকারবারী ব্যবহার করছে ট্রেনটি। ফলে আন্তর্জাতিক এই ট্রেনের সেবা থেকে বঞ্চিত হচ্ছেন প্রকৃত যাত্রী সাধারণ। পাসপোর্টধারী যাত্রী যারা ট্যুরিস্ট ও চিকিৎসা ভিসা নিয়ে খুলনা থেকে কলকাতা ও কলকাতা থেকে বাংলাদেশে আসা যাওয়া করেন তারা চোরাকারবারীদের হাতে হেনস্থার শিকার হয়ে দ্বিতীয়বার ট্রেনটিতে যাতায়াতে নিরুৎসাহিত হচ্ছেন।
র‌্যাব-৬ যশোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার এম নাজিউর রহমান বলেন, বন্ধন এক্সপ্রেস চালু হওয়ায় বাংলাদেশ ও ভারতের যাত্রীদের সম্প্রীতির মেলবন্ধন তৈরি হয়েছিলো। কিন্তু একটি চক্র এই পথটি অবৈধ চোরাচালানের সহজ পথ হিসেবে বেছে নিয়েছে। যার কারণে দীর্ঘদিন ধরেই সাধারণ যাত্রীরা ভোগান্তির শিকার হচ্ছে। একই সাথে চোরাকারবারীরা সরকারের শুল্কফাঁকি দিয়ে অবৈধ পণ্যে বাজারজাত করছে। অভিযোগ ছিলো অবৈধ পণ্যের পাশাপাশি এই ট্রেনে করে মাদক কারবারীরা বিপুল পরিমানে মাদক নিয়ে আসে। যার সত্যতা আমাদের গত অভিযানে পেয়েছি।
বেনাপোল কাস্টমসের যুগ্ম কমিশনার আবদুর রশিদ জানান, চোরাকারবারীদের রুখতে বেনাপোল কাস্টমস পূর্বেও অভিযান পরিচালনা করেছে। তবে লাগেজ পার্টির দৌরাত্ম্য দিন দিন বেড়ে যাওয়ায় এবার যৌথ অভিযান করা হচ্ছে। তিনি বলেন, দীর্ঘদিন ধরেই একটি চক্র কৌশলে শুল্কফাঁকি দিয়ে অবৈধভাবে ভারতীয় পণ্যের চোরাচালান করে আসছে। তাদের রোধ করতে এবং সাধারণ যাত্রীদের সেবার মান বাড়ানোর জন্য এমন অভিযান অব্যাহত থাকবে।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত