আজ - রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ১:১৬

যশোরে আলোচিত ম্যানসেলের বিরুদ্ধে হত্যা মামলার চার্জশিট।

যশোরে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের এক কর্মীকে হত্যা চেষ্টা ও সরকারি কাজে বাধা দেয়ার মামলায় শহর যুবলীগের যুগ্ম আহবায়ক মেহবুব রহমান ম্যানসেলসহ ৫ জনকে অভিযুক্ত করে চার্জশিট দিয়েছে পুলিশ। মামলার তদন্ত শেষে আদালতে এ চার্জশিট জমা দিয়েছেন তদন্তকারী কর্মকর্তা এসআই আনছুরুল হক।

অভিযুক্ত আসামিরা হলো, শহরের ষষ্টিতলা পাড়ার ফারহাদুর রহমান আলমাসের ছেলে মেহেবুব রহমান ম্যানসেল, ষষ্টিতলা এলাকার সলেমান মীরের ছেলে রাকিব হাসান, রেলবাজার এলাকার আলী হোসেনের ছেলে অনিক হাসান মেহেদী, মুজিব সড়ক ষষ্টিতলা এলাকার মীর শওকত আলীর ছেলে মীর সাদিন ও আশ্রম রোড মসজিদের পাশে টিবি ক্লিনিক এলাকার বাবু ওরফে কানা বাবুর ছেলে সুমন ওরফে ট্রাটো সুমন ওরফে ইমন।

মামলার অভিযোগে জানা গেছে, মুনা আফরিন যশোর সরকারি প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা। ২০২৩ সালের ৫ মার্চ দুপুর সাড়ে ১২টার দিকে তিনি  অফিসের নিচ তলার জরুরি বিভাগে গিয়ে দেখেন মেহেবুব আলম ম্যানসেল বিছানায় শুয়ে আছেন। তার শারীরিক পরীক্ষা করে ফিজিওথেরাপি দেয়ার প্রস্তুতির সময় অফিসের কর্মী আল-আমিনকে ম্যানসেলের নির্দেশে অপর আসামিরা মারধর করে। মুনা আফরিন সেখানে গেলে তার হাত থেকে মোবাইল ফোন কেড়ে নিয়ে শ্লীলতাহানী ঘটায়।

আল-আমিনের চুল ও গলা ধরে টানা হ্যাচড়া করতে থাকে। হত্যার হুমকি দেয়। তিনি তাৎক্ষণিক কোতয়ালি থানা পুলিশকে অবহিত করলে পুলিশ সেখানে গিয়ে আসামিদের আটক করে থানায় নিয়ে যায়। এ ঘটনায় জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মুনা আফরিন ৪ জনের নাম উল্লেখসহ অপরিচিত ব্যক্তিদের আসামি করে কোতয়ালি থানায় মামলা করেন।

এ মামলার তদন্তকালে আটক আসামিদের দেয়া তথ্য ও সাক্ষীদের বক্তব্যে ঘটনার সাথে জড়িত থাকায় ওই ৫ জনকে অভিযুক্ত করে আদালতে এ চার্জশিট জমা দেয়া হয়েছে।  চার্জশিটে অভিযুক্ত সকল আসামিকে আটক দেখানো হয়েছে।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত