আজ - সোমবার, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সকাল ৯:৪৩

যশোরে একজনের যাবজ্জীবন

যশোরে সোনা চোরাচালান মামলায় দিলীপ বিশ্বাস নামে এক পাচারকারীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও জরিমানার আদেশ দিয়েছেন আদালত। চোরাচালানের সাথে জড়িত থাকার অভিযোগ না পাওয়ায় অন্য দু’জনকে খালাস দেয়া হয়েছে। সোমবার স্পেশাল ট্রাইব্যুনাল-২ এর বিচারক মোস্তফা কামাল এক রায় প্রদান করেন। সাজাপ্রাপ্ত দিলীপ বিশ্বাস বেনাপোলের ৩ নম্বর ঘিবা গ্রামের নরেন বিশ্বাসের ছেলে। বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্ত পিপি অ্যাডভোকেট বিমল কুমার রায়।

মামলার অভিযোগে জানা গেছে, ২০১৯ সালের ১৩ নভেম্বর বিজিবি সদস্যরা বেনাপোলের জিরো লাইনের ২২ নম্বর পিলারের পাশ থেকে দিলীপ বিশ্বাসাকে আটক করেন। পরে তার দেহ তল্লাশি করে কোমরে বিশেষ কায়দায় গামছায় মোড়ানো দু’টি সোনার বার উদ্ধার করে বিজিবি। যার ওজন ২ কেজি। দাম ১ কোটি ৮ লাখ ৮০ হাজার টাকা।

এব্যাপারে বিজিবির হাবিলদার উবায়দুল্লাহ হক বাদী হয়ে চোরাচালান দমন আইনে বেনাপোল পোর্ট থানা একটি মামলা করেন। এ মামলার তদন্ত শেষে ঘটনার সাথে জড়িত থাকায় দিলীপসহ তিনজনকে আসামি করে আদালতে চার্জশিট দেন তদন্তকারী কর্মকর্তা এসআই শফি আহম্মেদ রিয়েল। দীর্ঘ সাক্ষী গ্রহণ শেষে আসামি দিলীপের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে যাবজ্জীবন সশ্রম করাদন্ড, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ বছর সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন।

এ মামলার অপর আসামি একই গ্রামের আছের আলী ও মিন্নু হোসেনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় বিচারক তাদের খালাস দিয়েছেন। সাজাপ্রাপ্ত দিলীপ বিশ্বাস কারাগারে আটক আছেন।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত