আজ - শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সন্ধ্যা ৭:০১

যশোরে এক চিকিৎসকসহ ১৩ জনের করোনা শনাক্ত

যশোরে নতুন করে এক চিকিৎসকসহ ১৩ জনের করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। এই নিয়ে রোববার পর্যন্ত জেলায় ৬ হাজার ৪৯১ জন করোনায় আক্রান্ত হলেন। সিভিল সার্জন অফিসের এমওসিএস ডা. রেহেনেওয়াজ জানান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনোম সেন্টারে ১৩৭ জনের নমুনা পরীক্ষায় ১৩ জনের করোনা পজেটিভ সনাক্ত হয়।
যবিপ্রবির অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যাণ ও পরীক্ষণ দলের সদস্য অধ্যাপক ড. ইকবাল কবীর জাহিদ জানান, যশোরে ১৩৭ জনের নমুনা পরীক্ষায় ১৩ জন। এছাড়া মাগুরার জেলার ১৪ জনের নমুনা পরীক্ষায় একজন এবং নড়াইলের আট জনের নমুনা পরীক্ষায় একজনের করোনা পজেটিভ সনাক্ত হয়েছে। অর্থাৎ তিন জেলার ১৫৯ জনের নমুনা পরীক্ষায় ১৫ জনের কোভিড-১৯ পজেটিভ এবং ১৪৪ জনের নেগেটিভ সনাক্ত হয়। সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন জানান, যশোরে করোনা আক্রান্তদের মধ্যে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক এসএম মাহমুদুর রহমান করানা আক্রান্ত হয়েছেন। তিনি আরও বলেন, রোববার ৯ মে পর্যন্ত যশোর জেলায় ছয় হাজার ৪৭৮ জন কোভিড-১৯ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ সময় মারা গেছেন ৮৬ জন নারী ও পুরুষ। এর মধ্যে যশোরের বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে মৃত্যু হয়েছে ৭৫ জনের। আর ঢাকায় ছয়জন খুলনায় পাঁচজন ও সাতক্ষীরার হাসপাতালে মারা গেছেন একজন।

আরো সংবাদ