আজ - শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, (বসন্তকাল), সময় - রাত ৮:১৫

যশোরে এসপির উদ্যোগে নিজেদের আঙিনা নিজেরাই পরিষ্কার রাখছে পুলিশ

যশোর: যশোর জেলা পুলিশ সুপার (এসপি) প্রলয় কুমার জোয়ারদারের উদ্যোগে সব ইউনিটের আঙিনা নিজেরাই পরিষ্কার রাখছে পুলিশ। সপ্তাহে অন্তত এক দিন নিজেদের আঙিনা পরিষ্কার রাখতে কনস্টেবল থেকে শুরু করে প্রত্যেকটি ইউনিট প্রধানরা অংশ নিচ্ছেন।

যশোর জেলা পুলিশের একাধিক কর্মকর্তা সাংবাদিকদের বলেন, ‘নিজ আঙিনা পরিষ্কার রাখি, সবাই মিলে সুস্থ্য থাকি’ প্রতিপাদ্যকে সামনে রেখে এসপি প্রলয় কুমার জোয়ারদার এ কর্মসূচি হাতে নিয়েছেন। এতে সপ্তাহে অন্তত এক দিন প্রতিটি ইউনিটে পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম চলবে।

এসপি প্রত্যেক পুলিশ সদস্যের উদ্দেশে বলেন, পরিষ্কার না রাখলে অথবা যত্ন না করলে যে কোনো জিনিসই তার আসল সৌন্দর্য হারায়। পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশ আমাদের সবারই কাম্য। ফলে এখন থেকে সপ্তাহে অন্তত একটি দিন জেলা পুলিশের সব ইউনিটসমূহ পরিষ্কার রাখার কর্মসূচির ঘোষণা দেওয়া হলো, এ কর্মসূচিতে কনস্টেবল থেকে ইউনিট প্রধান সবাই সক্রিয় অংশ নেবে।

এদিকে মাত্র চার মাস আগে নানাভাবে আলোচনায় থাকা যশোর জেলা পুলিশ সুপার পদে যোগ দেওয়া প্রলয় কুমার জোয়ারদার প্রতিটি উদ্যোগ প্রশংসিত হয়েছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণের পাশাপাশি প্রথম থেকেই জনবান্ধব নানা উদ্যোগ গ্রহণ করেছেন তিনি।

পরিষ্কার-পরিচ্ছন্নতার এ উদ্যোগের প্রথম দিনে পুলিশ লাইন্সে কর্মসূচি শুরু করেন এসপি প্রলয় জোয়ারদার।  

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-ক) মোহম্মদ সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোহাম্মদ জাহাঙ্গীর আলম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবুল কালাম আজাদসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও ফোর্সরা।

আরো সংবাদ
যশোর জেলা
ফেসবুক পেজ
সর্বাধিক পঠিত