আজ - শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - সন্ধ্যা ৭:৫৫

যশোরে করোনায় শনাক্তের হার ৪৭ শতাংশ। মৃত্যু আরো ৪, নতুন শনাক্ত ৩০৫

যশোরে গত ২৪ ঘন্টায় নতুন করে ৩০৫ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনা আক্রান্ত হয়ে ২জন এবং উপসর্গ নিয়ে আরও ২জন মারা গেছেন। তারা সকলেই যশোর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সোমবার শনাক্তের হার ৪৭ শতাংশ।

যশোর ২৫০বেড হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে নতুন করে ৫১ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। হাসপাতালের করোনা রেড ও ইয়েলো জোনে ৯৯ শয্যার বিপরীতে ১২২ জন ভর্তি রয়েছেন। এর মধ্যে ৮০ শয্যার করোনা ইউনিটে (রেড) ৮৭ জন ও ১৯ শয্যার আইসোলেশন (ইয়েলো) ওয়ার্ডে ৩৫ জন ভর্তি রয়েছেন।বর্তমানে  হাসপাতালে কোনো শয্যা খালি নেই। তিন শয্যার আইসিইউ ইউনিটও রোগীতে পূর্ণ। 

হাসপাতালের তত্ত্বাবধায়ক আখতারুজ্জামান বলেন, ‘প্রতিদিনই হাসপাতালে করোনা রোগীর চাপ বাড়ছে। শয্যার চেয়ে বেশি রোগী ভর্তি করতে হচ্ছে। রোগীর চাপ সামাল দিতে আরও ৫০ শয্যার দুটি করোনা ওয়ার্ড প্রস্তুত করা হচ্ছে। এর মধ্যে ২৫ শয্যার একটি ওয়ার্ডের প্রস্তুতি শেষ হয়েছে। সেখানে সংকটাপন্ন রোগীদের স্থানান্তর করা হবে। বেসরকারি উন্নয়ন সংস্থা সাজেদা ফাউন্ডেশনের অর্থায়ন ও অবকাঠামোগত সুবিধা নিয়ে এ হাসপাতালে চিকিৎসা কার্যক্রমের পরিধি বাড়ানো হয়েছে। প্রতিষ্ঠানটি করোনা চিকিৎসা ব্যবস্থাপনায় হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যৌথভাবে কাজ করছে।

আরো সংবাদ