আজ - শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, (গ্রীষ্মকাল), সময় - রাত ১০:১৮

যশোরে কোভিড-১৯ টিকা নিলেন আরও ৫০৫৪ জন নারী-পুরুষ

যশোরে শনিবার পাঁচ হাজার ৫৪ জন করোনার ভ্যাকসিন নিয়েছেন। এরমধ্যে শুধুমাত্র যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল ও মেডিকেল কলেজে টিকা নিয়েছেন এক হাজার ৮৬০ জন। তাদের মধ্যে অধিকাংশই সিনিয়র সিটিজেন, সাংবাদিকসহ সম্মুখযোদ্ধা।

সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন জানিয়েছেন, এদিন যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতাল ও মেডিকেল কলেজ থেকে টিকা নিয়েছেন এক হাজার ৮৬০ জন। এরমধ্যে এক হাজার ১১০ জন পুরুষ ও ৭৫০ জন মহিলা রয়েছেন। পুলিশ হাসপাতাল থেকে ১৮৬ জন পুরুষ ও ৪২ জন নারী পুলিশ সদস্য ভ্যাকসিন নিয়েছেন। এদিন বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান মেডিকেল স্কোয়াড্রন কেন্দ্রে কেউ টিকা নেয়নি। যশোর সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) থেকে ১০৫ জন পুরুষ ও ১৫ জন নারী টিকা গ্রহণ করেছেন। এছাড়া অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ১৮৩ জন পুরুষ ও নারী ১১৭জন, বাঘারপাড়ায় পুরুষ ৭৪ ও নারী ৪৬, চৌগাছায় পুরুষ ১৫১ ও নারী ৫৯ জন, ঝিকরগাছায় পুরুষ ২৫৪ ও নারী ১৬৫ জন, কেশবপুরে পুরুষ ২৭৫ ও নারী ১৯৫ জন, মণিরামপুরে পুরুষ ৪৮৭ ও নারী ৩৫১ জন এবং শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পুরুষ ৩২৯ ও ১৬১ জন নারীকে টিকা দেয়া হয়েছে।

এ পর্যন্ত জেলার ৪৭ হাজার ৩৯৩ জন টিকা নেয়ার জন্য অনলাইনে আবেদন করছেন। এর মধ্যে শনিবার পর্যন্ত জেলায় ৩৮ হাজার ৭৭৩ জন টিকা নিয়েছেন। এদের মধ্যে ২৫ হাজার ৮০৯ পুরুষ ও ১২ হাজার ৯৬৪ জন নারী রয়েছেন। আবেদনকারীদের মধ্যে এখনও আট হাজার ৬২০জন টিকা নেয়ার অপেক্ষায় রয়েছেন।

আরো সংবাদ