আজ - রবিবার, ৮ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই রবিউল আউয়াল, ১৪৪৬ হিজরি, (শরৎকাল), সময় - ভোর ৫:১৮

যশোরে জেলা শ্রমিক লীগের সম্মেলন জানেন না কেউ।

আগামী ১৩ জুলাই যশোর জেলা শ্রমিক লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে। এ সম্মেলনের ঘোষণা কবে কারা করেছেন তা জানেন না যশোর জেলা শ্রমিক লীগের সভাপতি-সম্পাদকসহ কমিটির নেতৃবৃন্দ। সংবাদপত্রে প্রকাশিত একটি রিপোর্টের মাধ্যমে তারা জানলেও কেন্দ্রীয় কমিটির কোনো চিঠিপত্র পাননি তারা। বুধবার প্রেসক্লাব যশোরের শহিদ সাংবাদিক আরএম সাইফুল আলম মুকুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেছেন যশোর জেলা শ্রমিক লীগের নেতৃবন্দ।
লিখিত বক্তব্যে শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন বলেন, গত ৯ জুলাই যশোর থেকে প্রকাশিত বিভিন্ন পত্রিকায় আগামী ১৩ জুলাই যশোর জেলা শ্রমিক লীগের সম্মেলন শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। যা আমি ও আমার কমিটির ভারপ্রাপ্ত সভাপতি জবেদ আলীসহ অন্যান্য নেতৃবৃন্দের দৃষ্টিগোচর হয়।

যশোর জেলা শ্রমিক লীগের সম্মেলনের ব্যাপারে আমরা কেন্দ্রীয় কমিটি থেকে চিঠিপত্র পায়নি। যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সম্মেলনের ব্যাপারে আমাদের সাথে ন্যূনতম কোনো আলোচনা করেননি।
তিনি বলেন, যে কোন সংগঠনের সম্মেলন করতে হলে পূর্ব প্রস্তুতি নিতে হয়। জেলা শাখার কার্যনির্বাহী কমিটির সভা করে সিদ্ধান্ত গ্রহণ করতে হয়। গঠনতন্ত্রের ১০ ধারা অনুযায়ী সম্মেলনে তারিখ, স্থান ও সময় নির্ধারণ এবং ১০ (ছ) ধারা অনুযায়ী সম্মেলনের কাউন্সিলর ও ডেলিগেট জেলা কমিটির অনুমোদন করে কেন্দ্রীয় কমিটিকে অবহিত করতে হয়। তাছাড়া সম্মেলন অর্থবহ হয়না। তিনি কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদককে আগামী সেপ্টেম্বর মাসের যে কোন দিন সম্মেলন করার অনুরোধ করেছেন।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি জবেদ আলী, সহসভাপতি মোর্ত্তজা হোসেন, মহাসিন কবির, সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান বিপুল, টিপু সুলতান, এসএম শাহিন সাহিদ ছিরু, প্রচার সম্পাদক চান মিনা, সহপ্রচার সম্পাদক শেখ তোহিদুর রহমান শাহিন, শ্রম বিষয়ক সম্পাদক সেলিম রেজা পান্নু, বিল্লাল হোসেন, রবিউল ইসলাম কচি, আবু তাহের প্রমুখ।

email sharing button

আরো সংবাদ